বান্দরবানের ২ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ফের বাড়ল
প্রকাশ : ২০ নভেম্বর ২০২২, ২০:১২
বান্দরবানের ২ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ফের বাড়ল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরও এক দফা বাড়ল। আগামী ২৭ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে এই নিষেধাজ্ঞা। তবে বান্দরবানের বর্তমানে অন্য পাঁচটি উপজেলা বান্দরবান থানচি, সদর, লামা, নাইক্ষ্যংছড়ি ও আলীকদম উপজেলায় কোনো নিষেধাজ্ঞা নেই।


জেলা প্রশাসন বলছে, সন্ত্রাসবিরোধী অভিযানে নিরাপত্তার স্বার্থে এই নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।


রবিবার (২০ নভেম্বর) বিকেলে বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে দুটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা আরও ৭ দিন বৃদ্ধি করা হয়েছে।


আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন সূত্রে জানা যায়, বান্দরবান জেলার রুমা ও রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে প্রায় দুমাস ধরে। সাঁড়াশি অভিযানের কারণে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে রুমা ও রোয়াংছড়ি দুটি উপজেলার সাময়িক নিষেধাজ্ঞা ৮ম দফায় বাড়ানো হলো।


জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, ‘যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হওয়ায় নিরাপত্তা বিবেচনায় রুমা ও রোয়াংছড়ি দুটি উপজেলায় ভ্রমণে প্রথম দফায় সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল গত মাসের ১৮ অক্টোবর। অভিযান অব্যাহত থাকায় চলমান নিষেধাজ্ঞা ৮ম দফায় আরও সাত দিন বাড়িয়ে আগামী ২৭ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে, রুমা ও রোয়াংছড়ি ব্যতীত অন্যসব উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবে।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com