বান্দরবানে বৃহৎ পূজা মণ্ডপে দুর্গোৎসব শুরু
প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ২২:১৭
বান্দরবানে বৃহৎ পূজা মণ্ডপে দুর্গোৎসব শুরু
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও যথাযথ ধর্মীয় গাম্বীর্যের মধ্যদিয়ে বান্দরবানে আনুষ্ঠানিক শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। এসময় ঢাকঢোল আর শঙ্খের ধ্বনিতে ছড়িয়ে পড়ে উৎসবের আমেজ।


শনিবার (১ অক্টোবর) রাতে বান্দরবান ঐতিহাসিক রাজারমাঠে বেলুন ও ফানুস উড়িয়ে এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।


এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ৬৯ পদাতিক ব্রিগেড ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান জোন কমান্ডার লে.কর্নেল মাহমুদুল হাসান, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম।


এছাড়াও অনুষ্ঠানে জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, পূজা উৎযাপন কমিটির সভাপতি অমল কান্তি দাশ, প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক নেতৃবনৃন্দ উপস্থিত ছিলেন।


পূজা উদযাপন কমিটির সভাপতি অমল কান্তি দাশ বলেন, বান্দরবান জেলায় এবার সব মিলিয়ে পূজামণ্ডপ হয়েছে ৩১টি। যার মধ্যে শুধু জেলা সদরেই আছে ৭টি মণ্ডপ। স্থানীয় রাজার মাঠে দক্ষিণ চট্টগ্রামের সবচেয়ে বড় এবং আকর্ষণীয় মণ্ডপ। যার ব্যয় হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। এই মণ্ডপে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে দুর্গাদেবীর প্রতিমা ছাড়াও তৈরি করা হয়েছে নজর কারা বিভিন্ন দেবদেবীর প্রতিমা।


এদিকে সুষ্ঠু ও সুন্দরভাবে পূজা পালন করতে সার্বক্ষনিক আইনশৃংখলা বাহিনীসহ সাদা পোষাকদারী পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি রয়েছে আনসার বাহিনীর সদস্য।


করোনার কারণে গত দুই বছর বড় এই আয়োজন করা হয়নি। অন্যান্য বছরের ন্যায় এবারো দক্ষিণ চট্টগ্রামের বৃৎহ এই মণ্ডপে লোকের সমাগম ঘটবে বলে মনে করছেন আয়োজকরা। আগামী ৫ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব ।


বিবার্তা/নয়ন/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com