‘সুস্থ মানব সম্পদ গড়তে তৃণমূলে খেলাধুলা ছড়িয়ে দিতে হবে’
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২২, ০০:৩২
‘সুস্থ মানব সম্পদ গড়তে তৃণমূলে খেলাধুলা ছড়িয়ে দিতে হবে’
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি বলেছেন, জনগণকে শুধু খাদ্য, বস্ত্র, শিক্ষা ও বাসস্থানের নিশ্চয়তা নয়। সুস্থ ও পরিপূর্ণ মানব সম্পদরূপে গড়ে তোলার জন্য বিনোদন অপরিহার্য। আর সুস্থ বিনোদনের প্রধান মাধ্যম খেলাধুলা যুব-সমাজকে মাদক ও ধূমপান থেকে যেমন দূরে রাখবে, তেমনি আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তিও উজ্জ্বল করবে।


বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বেড়া শহীদ আব্দুল খালেক স্টেডিয়ামে মেয়র গোল্ডকাপ আন্তঃজেলা ফুটবল টুর্নামেন্টর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


ডেপুটি স্পিকার বলেন, বিনোদনের জায়গাগুলো সংকুচিত হয়ে আসছে। দেশীয় সংস্কৃতি ও খেলার উপলক্ষ মানুষ খুব কম পায়। মানুষকে বিনোদনের সুযোগ করে দিতে হবে। সুস্থ বিনোদনের সুযোগ পেলে জনগণ তাতে অংশগ্রহণ করে। মাঠের হাজার হাজার দর্শক এটাই প্রমাণ করে। জননেত্রীর কাছ থেকে উৎসাহ পেয়েই এ ধরণের আয়োজন করা হয়েছ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত এ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সিরাজগঞ্জ ফুটবল দল একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ৩-০ গোলের ব্যবধানে নারায়ণগঞ্জ ফুটবল দলকে পরাজিত করে। সিরাজগঞ্জ ফুটবল দল প্রথমার্ধে একটি ও দ্বিতীয়ার্ধে দু’টি গোল করে।


বেড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আসিফ শামস রঞ্জনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। তিনি বলেন, কয়েকদিন আগে তৃণমূল থেকে উঠে আসা আমাদের মেয়েরা বিশ্ব জয় করেছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণা ও ভালোবাসায় আজকে মেয়েরা বিশ্ব জয় করছে। এই খেলাধুলার মাধ্যমে সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, মাদককে বিদায় দিতে হবে এবং উন্নয়নে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করা হবে।


বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার আয়োজনের এই টুর্নামেন্টে মানুষের ঢল নামে। ২০ টাকা মূল্যের টিকিট সংগ্রহ করে দর্শকরা স্টেডিয়ামে প্রবেশ করেন। দর্শকের ঢলে স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়। খেলা চলাকালে দর্শকরা আনন্দ উল্লাসে মেতে ওঠেন।


মাসব্যাপী টুর্নামেন্টের অংশগ্রহণ করেছে বিভিন্ন জেলার ১৬টি দল। চ্যাম্পিয়ন দলের জন্য ৩ লাখ টাকা এবং রানারআপ দলের জন্য ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com