শার্শায় ব্রিজের জন্য চরম বিপাকে এলাকাবাসী
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:০২
শার্শায় ব্রিজের জন্য চরম বিপাকে এলাকাবাসী
শার্শা (যশোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোররের শার্শায় ডিহি ইউনিয়নের বেলায় অবস্থিত মৌজার খালের ওপর কয়েক হাজার মানুষের যাতায়াতের একমাত্র বাঁশের সাঁকোটি ভেঙ্গে পড়ায় বিপাকে পড়েছেন এলাকাবাসী।


স্থানীয়রা জানায়, শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের পাশ্ববর্তী উপজেলা ঝিকরগাছা ও জেলা শহর যশোর যাতায়াতের উপযুক্ত ও সংক্ষিপ্ত পথ শাড়াতলা থেকে বেলায় হয়ে প্রায় কয়েক হাজার হেক্টর জমির ফসল রয়েছে। যাতায়াত ও ফসলের সুবিধার্থে কয়েক বছর পূর্বে স্থানীয় এলাকাবাসী মিলে একটি বাঁশের সাঁকো নির্মাণ করেন। রাস্তাটি যাতায়াতের নির্ভরযোগ্য বলেই সাঁকোটির মাত্র ৩০০ ফুট দূরেই আছে পিচের পাকা রাস্তাও। দীর্ঘদিন যাবৎ বাঁশের সাঁকোটি ভেঙ্গে পড়ে আছে। স্থানীয় জনপ্রতিনিধিরা প্রতিশ্রুতির ফুল ঝুড়ি দিয়ে আসলেও আজ পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহণ করেননি।


স্থানীয় চাষীরা জানান, কষ্ট করে সবজি চাষ করেও এই ব্রিজের জন্য বাজারজাত করতে পারছি না। এখানে ব্রিজটি ভেঙে যাওয়াতে কোনো যানবাহন আসছে না। এমনকি জমিতে সার প্রয়োগ করতে এখন মাত্র ৬-৭ মিনিটের রাস্তা ১ ঘণ্টা ঘুরে জমিতে আসতে হচ্ছে। ফলে আমাদের চাষের ফসল ও সবজি নিয়ে বিপদে আছি।


ভূক্তভোগীরা আরো জানান, কয়েকবছর আগে চাঁদা তুলে এলাকাবাসীর উদ্যোগে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ওই বাঁশের সাঁকোটি নির্মাণ করা হয়েছিলো। ওই সাঁকো হয়ে ইউনিয়নের পন্ডিতপুর, শাড়াতলা, গোকার্ণ, দূর্গাপুর, চন্দ্রপুর, খলিসাখালী, পাকশিয়া, কাশিপুর, বাউন্ডারি গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষ যাতায়াত করে আসছিলো। কয়েকমাস পূর্বে সাঁকোটি ভেঙে পড়ায় এলাকাবাসীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। সাঁকোটি ভেঙে পড়ায় ওইসব গ্রামের সাধারণ মানুষ, স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা প্রায় ৮-৯ কিলোমিটার পথ ঘুরে চলাচল করছে।


এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান জানান, জরুরি ভিত্তিতে এখানে একটি পাকা সেতু নির্মাণের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু হবে।


বিবার্তা/নয়ন/ফরিদ/এসএফ




সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com