বাবুল আক্তারের সেই মামলার আবেদন খারিজ
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৬
বাবুল আক্তারের সেই মামলার আবেদন খারিজ
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বহুল আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে স্বীকারোক্তি আদায়ে হেফাজতে নির্যাতনের অভিযোগ তুলে পিবিআই প্রধানসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।


২৫ সেপ্টেম্বর, রবিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা বেগমের আদালত এই আদেশ দেন।


এর আগে ৮ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে বাবুল আক্তারের পক্ষে আইনজীবীরা আবেদনটি করেন। ওইদিন আদালত সোমবার (১৯ সেপ্টেম্বর) আদেশের তারিখ ধার্য করেন। ১৯ সেপ্টেম্বর, সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ ছুটিতে থাকায় রবিবার আদেশের জন্য তারিখ ধার্য ছিল।


মামলার আবেদনে বিবাদী করা হয়েছিল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বর্তমান প্রধান বনজ কুমার মজুমদার, পিবিআই চট্টগ্রাম জেলার ইনচার্জ পুলিশ সুপার নাজমুল হাসান, পিবিআইর মেট্রোর ইনচার্জ পুলিশ সুপার নাঈমা সুলতানা, পিবিআইয়ের তৎকালীন পরিদর্শক ও বর্তমানে নগরের খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা, পিবিআই চট্টগ্রাম জেলার সাবেক পরিদর্শক এ কে এম মহিউদ্দিন সেলিম ও পিবিআই পরিদর্শক কাজী এনায়েত কবির।


মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, বাবুল আক্তারের মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বাবুল আক্তার সাবেক পুলিশ সুপার। তাকে একজন পরিদর্শক নির্যাতন করার কোনও সুযোগ নেই। প্রায় ১ বছর ৫ মাস পরে এসে তিনি অভিযোগ করেছেন। বাবুল আক্তারকে এর আগে ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছিল, তখন অভিযোগ করেননি। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন আদালতে জামিন আবেদন করেছেন, তখনও কোনও আদালতে অভিযোগ করেননি।


অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী আরও বলেন, মিতু হত্যা মামলায় চার্জশিট দেওয়া হয়েছে। আদালত মনে করেছেন, মিতু হত্যা মামলার আসামি হিসেবে চলমান কার্যক্রম বাধাগ্রস্ত করার জন্য এই আবেদন করা হয়েছে।


বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট কফিল উদ্দীন বলেন, বাবুল আক্তার ন্যায়বিচার পাননি, আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো। ফেনী কারাগারে ওসি নিজাম উদ্দিন বাবুল আক্তারের কক্ষ তল্লাশি করার অভিযোগ তুলে জীবনের নিরাপত্তা চেয়ে করা আবেদন নামঞ্জুর করেছেন আদালত। মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা বেগম এ আবেদন নামঞ্জুর করেন।


বিবার্তা/জাহিদ/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com