২০ বছরেও হয়নি সম্মেলন, ভারপ্রাপ্তে চলছে গৌরীপুর আ. লীগ
প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৭:২৯
২০ বছরেও হয়নি সম্মেলন, ভারপ্রাপ্তে চলছে গৌরীপুর আ. লীগ
গৌরীপুর প্রতিনিধি, ময়মনসিংহ
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা, একটি পৌরসভাসহ এ উপজেলার ১০টি ইউনিয়ন এবং জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-৩ সংসদীয় আসন এটি। এক সময় জাতীয় রাজনীতিতে এ উপজেলার সমৃদ্ধ অবস্থান থাকলেও বর্তমান সময়ে রাজনৈতিক হত্যাকাণ্ডসহ নানা ইস্যুতে এ উপজেলায় আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়েছে।


উপজেলা আওয়ামী লীগ নেতারা জানান, সর্বশেষ ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে উপজেলা কমিটি হলেও এরপর আর কোনো সম্মেলন হয়নি। এই র্দীঘ সময়ে উপজেলা আওয়ামী লীগের ৬৭ সদস্য বিশিষ্ট কমিটির প্রায় ২৩ জনই মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের সভাপতি সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মজিবুর রহমান ফকির ও সাধারণ সম্পাদক বাবু বিধু ভূষন দাস মারা যাওয়ায় ভারপ্রাপ্ত কমিটি দিয়েই চলছে দলের এই দুই র্শীষ পদ।


গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নূরুল ইসলাম জানান, দলীয় কর্মসূচি পালনে উপজেলা আওয়ামী লীগের সরবতা থাকলেও সাংগঠনিক কাঠামোতে চলছে বেহাল দশা। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডের ঘটনায় পৌর কমিটির সভাপতি বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম আসামি হওয়ায় এবং গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সাংগঠনিকভাবে এই কমিটি এখন অকার্যকর।


তিনি জানান, ২০১৬ সালে একবার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা হয়েছিল। কিন্তু, সম্মেলন আর হয়নি। এখনো সম্মেলনের তারিখ হবে বলে কালক্ষেপণ করা হচ্ছে। এতে দল সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।


প্রবীণ এই নেতা আরো জানান, সামনে নির্বাচনে অবস্থায় দলকে শক্তিশালী করতে হলে দ্রুত সম্মেলনের তারিখ ঘোষণা ও আয়োজনের কোনো বিকল্প নেই। আমরা বিভাগীয় সাংগঠনিক টিম ও জেলার নেতাদের সাথে কথা বলেছি, তারা বলেছে সম্মেলন হবে। তবে আমরা চাই দ্রত সম্মেলন করে যোগ্য নেতৃত্বে নতুন কমিটি গঠন করা হোক।


উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল জানান, র্দীঘ নেতৃত্ব শূন্যতায় স্বাভাবিকভাবেই দলের সাংগঠনিক কাঠামো দূর্বল। তবে সংগঠনে কোনো গ্রুপিং বা কোন্দল নেই। দলীয় সকল কর্মকাণ্ড সরবভাবে পালন হচ্ছে—যা বর্তমান নেতৃত্বের সফলতা বলে আমি মনে করি। তবে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বে কমিটি গঠিত হলে সংগঠন আরো বেশি শক্তিশালী হবে বলেও জানান তিনি।


এ বিষয়ে জানতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সাথে একাধিকবার যোগাযোগ করেও তাঁর বক্তব্য পাওয়া যায়নি। তবে জেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, গৌরীপুর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ দ্রত সময়ের মধ্যেই ঘোষণা করা হবে। সে লক্ষ্যে সাংগঠনিক টিমের সাথেও কথা হয়েছে।


উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হেলাল আহম্মেদ বলেন, নির্দেশ পেলেই আমরা সম্মেলনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করব।


বিবার্তা/হুমায়ুন/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com