কুষ্টিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ২০:৪৪
কুষ্টিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া শহর ও সদর উপজেলা আওয়ামী লীগের মাসব্যাপী জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (৯ আগস্ট) আলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আজগর আলী।


কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন, শোকের মাস আগস্ট। এই মাসে বাংলার ইতিহাসে পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট ন্যাক্কারজনক এবং জঘন্যতম হত্যাকাণ্ড চালানো হয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের উপর।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার পরবর্তী ইতিহাস এবং পরিক্রমা সবারই জানা। এরপরে শুরু হয়েছিল রাজাকারদের পুনর্বাসন, পুনরাবৃত্তি ঘটান হয়েছিল বাঙালি জাতির উপর মিলিটারি দুঃশাসন, হত্যা করা হয়েছিল গণতন্ত্র, হত্যা করা হয়েছিল শত শত সামরিক ও বেসামরিক বীর মুক্তিযোদ্ধাদের। ক্যান্টনমেন্টে বাক্সবন্দি করা হয়েছিল মানুষের মৌলিক ও ন্যায্য অধিকার। পুনরায় এদেশের মানুষকে পরাধীনতার শিকলে বন্দি করা হয়েছিল। চরম অবমাননা, বঞ্চনা ও উপহাস করা হয়েছিল আমাদের মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা পরিবারদের প্রতি। ২১ বছর ধরে অন্ধকার নেমে এসেছিল এদেশের মানুষের ভাগ্যের আকাশে। ’৭৫ সালের ১৫ আগস্ট নরপিশাচ রূপি খুনিরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেই ক্ষান্ত হয়নি, বঙ্গবন্ধু হত্যার বিচার প্রক্রিয়া বন্ধ করতে ঘৃণ্য ইনডেমনিটি আইন জারি করে।


বাংলাদেশের সৌভাগ্য যে, স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারি দল বাংলাদেশ আওয়ামী লীগের নেতা হিসেবে বঙ্গবন্ধুর রক্তের উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনাকে পাওয়া। এই আগস্ট মাসকে সামনে রেখে বিএনপি জামায়াত ষড়যন্ত্রে লিপ্ত। তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, বাংলাদেশকে বিশ্বের বুকে সন্ত্রাসী দেশ হিসেবে প্রমাণ করতে চায়। তারা আরেকটি ১৫ আগস্ট সৃষ্টি করতে চায়। কিন্তু আওয়ামী লীগের একজন নেতাকর্মী বেঁচে থাকতে তাদের এই আশা কোন দিন পূরণ হবে না বলে জানান কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।


উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com