কুড়িগ্রামে শিশুদের জন্য ৯০ শিখন কেন্দ্রের উদ্বোধন
প্রকাশ : ০২ জুলাই ২০২২, ২২:২৮
কুড়িগ্রামে শিশুদের জন্য ৯০ শিখন কেন্দ্রের উদ্বোধন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে স্কুলে ভর্তি না হওয়া ও ঝড়ে পড়া শিশুদেরকে শিক্ষার মূল ধারায় ফিরিয়ে আনতে জেলায় একযোগে ৯০টি শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।


শনিবার (২ জুলাই) ‘ছিন্নমুকুল বাংলাদেশ’ কুড়িগ্রামের বাস্তবায়নে জেলার উলিপুরের বেগমগঞ্জ ইউনিয়নের সরকারপাড়া-২ উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রের উদ্বোধন ও ছাত্র-ছাত্রীদের বই বিতরণ করা হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উলিপুর ইউএনও বিপুল কুমার।


এছাড়া, বিশেষ অতিথি হিসেবে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর জেলা পরিচালক মো. সাইদুর রহমান, ছিন্নমুকুল বাংলাদেশ কুড়িগ্রামের সিনিয়র প্রোগাম ম্যানেজার সুশান্ত পাল, জেলা প্রোগাম ম্যানেজার মো. শফিকুল ইসলাম, ফিন্যান্স ম্যানেজার মো. জুয়েল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


সংশ্লিষ্টরা জানায়, এই স্কুলগুলো ৩ বছর মেয়াদী হবে। যে সকল শিশু কখনো স্কুলে যায়নি, এখানে ৮ থেকে ১৪ বছরের সে সকল শিশুদের অর্ন্তভুক্ত করে শিক্ষার মূল স্রোতে ফিরিয়ে আনা হবে। প্রতি স্কুলে শিক্ষার্থী থাকবে ৩০ জন এবং তাদের জন্য ১ জন শিক্ষক থাকবেন। এ রকম ১৪টি স্কুল মনিটরিং করার জন্য ১ জন সুপারভাইজার থাকবেন।


উল্লেখ্য, বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় এসব শিখন কেন্দ্র পরিচালিত হবে।


বিবার্তা/সৌরভ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com