খাগড়াছড়িতে সোনা ব্যাঙ বিক্রির দায়ে ৩ যুবকের কারাদণ্ড
প্রকাশ : ৩০ জুন ২০২২, ২১:৫৯
খাগড়াছড়িতে সোনা ব্যাঙ বিক্রির দায়ে ৩ যুবকের কারাদণ্ড
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বন্যপ্রাণী ধ্বংস করে প্রকাশ্যে বাজারে সোনা ব্যাঙ বিক্রয়ের দায়ে খাগড়াছড়িতে ৩ যুবককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে জেলা শহরের নিচের বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ নওশাদ হাসান এ অভিযান পরিচালনা করেন।


এ সময় বন্যপ্রাণী বিক্রয়ের অপরাধে সংশ্লিষ্ট আইনে জড়িত আইয়ুব আলী (২৮) মো. হৃদয় (২১) ও রুবেল দাশ (২০) কে ৬ মাসের করে জেল দেয় ভ্রাম্যমাণ আদালত। তাদের সবার বাড়ি খাগড়াছড়ি জেলা সদরে।


খাগড়াছড়ি বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. মোজাম্মেল হোসেন জানান, দুটি ক্যারেটে ১২০টি সোনা ব্যাঙ জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত ব্যাঙ খাগড়াছড়ি বনশ্রীর প্রাকৃতিক পরিবেশে সন্ধ্যায় অবমুক্ত করা হয়েছে।


খাগড়াছড়ি সদর রেঞ্জ অফিসার বাবুরাম চাকমা বলেন, বন ও পরিবেশের জন্য গুরুত্বপূর্ণ ব্যাঙ। জীব বৈচিত্র সংরক্ষণে আমাদের সকলকে সচেতন হতে হবে। সোনা ব্যাঙ বিক্রির দায়ে অভিযান পরিচালনা করে জড়িত ৩ যুবককে ৬ মাসের করে জেল দেয়া হয়েছে।


তিনি আরো বলেন, প্রকৃতির পরম বন্ধু এসব সোনা ব্যাঙ অবমুক্ত করা হলো। যা আমাদের ফসল উৎপাদন থেকে শুরু করে বন ও পরিবেশের জন্য সহায়ক এবং গুরুত্বপূর্ণ।


বিবার্তা/মামুন/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com