ঠাকুরগাঁওয়ে অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ০৮:২৩
ঠাকুরগাঁওয়ে অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩টি পরিবারের অন্তত ৫০টিরও বেশি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আরো ক্ষতিগ্রস্ত হয়েছে ১০ থেকে ১২টি পরিবার। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


বুধবার (১৯ জানুয়ারি) রাত ১১টায় সদর উপজেলার জামালপুর ইউনিয়নের পটুয়া পাইকপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে বিস্তারিত কিছু জানানি তিনি।


ক্ষতিগ্রম্ত আনোয়ার হোসেন বলেন, প্রতিবেশী হাসিরুলের বাড়িতে বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুনে আমারসহ আরো ১৩ থেকে ১৪টি পরিবারের ঘর পুড়ে যায়। আমরা অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণ করতে পারিনি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।


স্থানীয় রমজান আলী বলেন, ‘প্রতিবেশী শাহাদাতের ঘরে বৈদ্যুতিক তারে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে আশপাশের ঘরগুলোতে। আমরা আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দিই। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই পুড়ে যায় ১৩ পরিবারের অন্তত ৫০টি ঘর।’


প্রত্যক্ষদর্শী মুনসুর বলেন, ‘আগুনে যাদের ঘর পুড়েছে, সবাই দিনমজুর। কিছুই উদ্ধার করা যায়নি। সব ছাই হয়ে গেছে। কয়েকটা গবাদী পশু দগ্ধ হয়েছে।’


আরেফিন আলম নামে আরেকজন বলেন, আজকের অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে এই পরিবারগুলোর প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সম্প্রতি জেলার এত বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি।


রাতে দুর্ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের ইনচার্জ ফরহাদ হোসেন বলেন, আগুন এখনো পুরোপুরি নেভানো যায়নি, তবে নিয়ন্ত্রণে আনা হয়েছে। এখানে স্থানীয় জনপ্রতিনিধিরা আসছেন। এখনো আগুনের সূত্রপাত জানা যায়নি।


ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু হাতের মোহম্মদ সামসুজ্জামান বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি মর্মান্তিক। সেখানে আজ রাতেই ত্রাণ সামগ্রী ও প্রয়োজনীয় শীতবস্ত্র পাঠানো হয়েছে। সেগুলো এতক্ষণে বিতরণও হয়েছে। এছাড়াও আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।



বিবার্তা/মিলন/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com