শিরোনাম
পঁচা চাল সংগ্রহ করায় রৌমারী সরকারী খাদ্য গোডাউন সিলগালা
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ২০:৫৮
পঁচা চাল সংগ্রহ করায় রৌমারী সরকারী খাদ্য গোডাউন সিলগালা
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাদ্য গোডাউনের অসাধু কর্মকর্তা মোর্শেদ আলম স্থানীয় একটি সিন্ডিকেটের মাধ্যমে ভিজিডিসহ বিভিন্ন কর্মসূচীর ভাল চাল কালোবাজারে বিক্রি করে পঁচা চাল সংগ্রহ করার অভিযোগে কুড়িগ্রামের রৌমারী উপজেলা সরকারি খাদ্য গোডাউন সিলগালা করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান।


মঙ্গলবার রাত ১০ টার দিকে রৌমারী খাদ্য গোডাউনে অভিযান চালিয়ে খাওয়ার অনুপযোগী ১৯ মেট্রিকটন চালসহ ০১ নম্বর গুদাম সিলগালা করা হয়।


সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, ভিজিডিসহ বিভিন্ন প্রোগ্রামের ৩’শ মে. টন চাল কুড়িগ্রাম খাদ্য গুদাম থেকে রৌমারী গোডাউনে ঢোকার কথা। সেই মোতাবেক ১৫৪ টন চাল কুড়িগ্রাম খাদ্য গুদাম থেকে পাঠানো হয়।


অজ্ঞাত কারণে সেই ভাল চাল না ঢুকিয়ে সিন্ডিকেটের মাধ্যমে পঁচা চাল সংগ্রহ করে গোডাউনে ঢুকানো হচ্ছিল। অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল ইমরান সেই সত্যতা পান।


রৌমারী খাদ্য গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদ আলম বলেন, কুড়িগ্রাম খাদ্য গুদাম থেকে ১৫৪ মে. টন চাল পাঠিয়েছে। ১’শ মে. টন এখনো নৌকায় আছে। ৫৪ মে. টন ট্রাকটরে আসতে দেরি হওয়ার কারণে রাতে চাল ঢোকানো হচ্ছিল। এসময় তিনি কুড়িগ্রাম খাদ্য গুদামের ৫৪ মে. টনের চালন পত্র দেখান।


এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান বলেন, রৌমারী খাদ্য গোডাউনে পঁচা চাল ঢোকানো হচ্ছে এমন সংবাদের ভিক্তিতে গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। এসময় গোডাউনে ঢোকানো অবস্থায় ট্রাকটরে ৭৭ বস্তা ও গোডাউনের ভিতরে ১৯ মেট্রিকটন পঁচা চালসহ ০১ নম্বর গুদাম সিলগালা করা হয়।


কুড়িগ্রাম খাদ্য পরিদর্শক পারভেজ হোসেন বলেন, নমুনা চালের সাথে সীলগালা করা পঁচা চালের কোন মিল নেই। এখন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করবো। যিনি এর সাথে যুক্ত রয়েছেন তার বিষয়ে ঊর্দ্ধতন কর্তৃপক্ষ ব্যবস্থা নেবেন।


বিবার্তা/সৌরভ/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com