সিরাজগঞ্জে গোত্রদ্বন্দ্বে নিহত ১, পালাচ্ছে নারীরা
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ২০:৪৪
সিরাজগঞ্জে গোত্রদ্বন্দ্বে নিহত ১, পালাচ্ছে নারীরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ীতে মোল্লা গোষ্ঠী এবং ফকির গোষ্ঠীর মধ্যে তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষে একজন নিহত এবং ৬০ জন আহত হয়েছে।


সংঘর্ষে নিহত শরিফুল ইয়ারফিন ওই গ্রামের ইউসুফ মোল্লার ছেলে। আহতদের শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পাবনার বেড়া ও ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


বুধবার (১৯ জানুয়ারি) পূর্বশত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রণক্ষেত্রে পরিণত হয় এলাকা। ভাঙচুর ও লুট করা হয় প্রায় ২৫টি বাড়ি। পরে পুরুষ শূন্য হয়ে পড়ে গ্রাম। লুটের ভয় সব কিছু নিয়ে বাড়ি ছাড়তে দেখা গেছে নারীদের।


জানা যায়, পূর্বশত্রুতার জের ধরেই বুধবার সকালে লাঠি, শাবল, দা, বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় গোষ্ঠীর লোকজন। এ সময় নারীরাও সংঘর্ষে অংশ নেন। সংঘর্ষ চলাকালে বাঘাবাড়ী-চাটমোহর আঞ্চলিক সড়কের বাঘাবাড়ী এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।


এদিকে সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ২৫ বাড়িতে ভাঙচুর ও লুটপাট করে। সংঘর্ষের পর উভয় পক্ষই বাড়ির আসবাব, ফ্রিজ, টেলিভিশন ও গরু বাছুর নিরাপদ স্থানে সরিয়ে নেয়। অনেককে সব কিছু নিয়ে এলাকা ছেড়ে পালাচ্ছে। আবারো সংঘর্ষ ও লুটের ভয়ে তারা এলাকা ছাড়ছে বলে জানা গেছে।


বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর থানার ওসি (তদন্ত) আব্দুল মজিদ বলেন, সংঘর্ষে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মর্গে পাঠনো হয়েছে। ঘটনাস্থলে পুনরায় সংঘর্ষের আশঙ্কায় পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ উভয় পক্ষের ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com