আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ১৭:৪৪
আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন শিক্ষার্থীরা।


বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে পূর্বঘোষিত এ আমরণ অনশনে শুরু করেন শিক্ষার্থীরা। ৯ জন ছাত্রী এবং ১৫ জন ছাত্রসহ মোট ২৪ জন শিক্ষার্থী অনশনে বসেন।


শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টরিয়াল বডি এবং ছাত্রকল্যাণ উপদেষ্টা পদত্যাগ না করবেন, ততক্ষণ পর্যন্ত অনশন চলবে। অনশনকারী শিক্ষার্থীরা কোনো ধরনের খাবার খাবেন না। যদি অনশনের কারণে কোনো শিক্ষার্থীর মৃত্যু হয়, তাহলে দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং উপাচার্যকে নিতে হবে।


অনশনে বসা শিক্ষার্থী জাহিদুল ইসলাম অপূর্ব বলেন, আমরা উপাচার্যের পদত্যাগ দাবিতে এর আগে আল্টিমেটাম দিয়েছিলাম। আমাদের দাবি মেনে নেয়া হয়নি। আমাদের এক দফা দাবি সেটা মেনে নেয়ার আগ পর্যন্ত আমরা আমাদের অনশন চালিয়ে যাব।


অনশনে বসা আরেক শিক্ষার্থী জান্নাতুল নাঈম নিশাত বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনার প্রতিবাদে আমরা উপাচার্যের পদত্যাগ দাবিতে আমরা অনশনে বসেছি। আমরা অনশনে বসেছি যতক্ষণ না পর্যন্ত আমাদের এক দফা দাবি মেনে নেয়া হচ্ছে ততক্ষণ পর্যন্ত আমরা এ কর্মসূচি পালন করে যাব।


এদিকে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনার প্রতিবাদে বুধবার উপাচার্যের পদত্যাগ দাবিতে সপ্তম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com