শিরোনাম
শীতে কাঁপছে শ্রীমঙ্গল
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ২০:১৩
শীতে কাঁপছে শ্রীমঙ্গল
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজার জেলাজুড়ে চলছে মৃদু শৈত্য প্রবাহ। আর এর প্রভাবে শীতে কাঁপছে শ্রীমঙ্গল উপজেলার সাধারণ মানুষ । ভারী কুয়াশা ও কনকনে শীতে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। ছিন্নমূল ও খেটে খাওয়া সাধারণ মানুষ পড়েছেন নিদারুন কষ্টে।


গত কয়েকদিন ধরে মধ্যেরাত থেকে সকাল পর্যন্ত ভারী কুয়াশা দেখা গেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, জেলায় বয়ে চলা শৈত্যপ্রবাহ আগামী আরো কয়েকদিন স্থায়ী হতে পারে।


শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী জাহিদুল ইসলাম মঙ্গলবার (১৮ জানুয়ারি) জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশটি পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন অঞ্চলে অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।


আবহাওয়া সহকারী জাহিদুল বলেন, এই অবস্থায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী আরো দু’একদিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী কুয়াশা পড়তে পারে ।


তিনি বলেন, সাধারণত ভারী কুয়াশার কারণে টেম্পারচার ফল করে তবে, কয়েকদিনের মধ্যে জেলায় শৈত্যপ্রবাহ কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে।


মঙ্গলবার সকালে শ্রীমঙ্গলের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং গত সোমবার ছিল ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।


বিবার্তা/কাউছার/এসএফ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com