ঢাবি অধ্যাপক সাইদা হত্যার নেপথ্যে...
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১৯:১৮
ঢাবি অধ্যাপক সাইদা হত্যার নেপথ্যে...
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজীপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা খালেককে হত্যা করেছে তারই বাড়ির নির্মাণশ্রমিকেরা।


শুক্রবার (১৪ জানুয়ারি) হত্যাকাণ্ডের অভিযোগে আনোয়ার হোসেন নামে একজন নির্মাণশ্রমিককে আটক করে পুলিশ। আনোয়ার অধ্যাপক সাইদার বাড়ি নির্মাণে যুক্ত ছিলো। তার দেয়া তথ্যমতে সকালে সাইদার লাশ উদ্ধার করা হয়।


পুলিশ জানিয়েছে, ৭১ বছর বয়সী সাইদা খালেক কাশিমপুর থানার পানিশাইল এলাকার মির্জাবাড়িতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে একাই থাকতেন। কাছেই তিনি একটি বাড়ি নির্মাণ করছিলেন। তার এক মেয়ে ১১ জানুয়ারি ঢাকা থেকে এসে মায়ের খোঁজ না পাওয়ার কথা জানিয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করে। একপর্যায়ে সন্দেহভাজন হিসেবে তার বাড়ির নির্মাণশ্রমিক আনোয়ারকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী শুক্রবার সকাল ১০টার দিকে অধ্যাপক সাইদার বাসা থেকে একটু দূরে জঙ্গলের ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়।


আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে কাশিমপুর থানার ওসি ​মাহবুব-এ খোদা বলেন, আনোয়ার তার সঙ্গীদের নিয়ে ১১ জানুয়ারি নিহত অধ্যাপকের বাসায় লুটপাট করে তাকে গলাটিপে হত্যা করে। পরে মির্জাবাড়ি থেকে কিছুটা দূর একটি জঙ্গলের ভেতরে লাশ ফেলে দেয়।


ওসি বলেন, অধ্যাপক সাইদার বাড়ি থেকে ৭০ থেকে ৮০ হাজার টাকা লুটে নেয়া হয়েছে। আরো কী কী মালামাল নেয়া হয়েছে, তা বের করার চেষ্টা চলছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com