শিরোনাম
চট্টগ্রামের ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২১, ১০:০২
চট্টগ্রামের ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে
চট্টপ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের আতুরার ডিপো এলাকায় ঝুটের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের চেষ্টায় প্রায় চার ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।


বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ-পরিচালক মো. আনিসুর রহমান এ তথ্য জানান। এর আগে ভোর ৫টা ২০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়।


তিনি জানান, ছয়টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় সকাল সোয়া নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখানে পাশাপাশি দশটি গোডাউন ছিলো। সবগুলোই ঝুট গোদাম হিসেবে ব্যবহার করা হত। এর মধ্যে চারটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভবন কর্তৃপক্ষের আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিলো না। দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হয়েছে।


তিনি আরো জানান, ঝুটের গুদাম হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। একদিকে আগুন নেভানো হলে আরেকদিকে আগুন দেখা গেছে। এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে। তবে ডাম্পিং শেষ করতে কিছুটা সময় লাগবে।


তবে আগুন কীভাবে লেগেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিক জানাতে পারেননি তিনি। তদন্ত করে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো হবে বলেও জানিয়েছেন মো. আনিসুর রহমান।


তৈয়বুল আলম ট্রেডার্স নামে একটি গোডাউনের মালিক মো. ইসমাইল বলেন, কীভাবে আগুন লেগেছে বলতে পারি না। সকালে দারোয়ান ফোন করে বলেছে আগুন লেগেছে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসকে ফোন দেই। এরপর ঘটনাস্থলে এসেছি আমরা। আমার গোডাউনে শীতের পোশাক স্টক করে রেখেছিলাম। গোডাউনে ৫ কোটি টাকার মালামাল আছে বলে দাবি করেন এ ব্যবসায়ী।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com