শিরোনাম
‘পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্রকারীরা আবারো মরিয়া’
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ১৫:০৫
‘পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্রকারীরা আবারো মরিয়া’
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্যামল কান্তি চাকমা (তরু) বলেছেন, পাহাড়ের শান্তি নষ্ট করতে দেশ বিরোধী চক্র আবারো উঠে পড়ে লেগেছে। পার্বত্য চট্টগ্রামে আবারো অস্ত্রবাজীর লক্ষ নিয়ে দুটি স্থানে তাদের অনুগত কর্মীরা সামরিক প্রশিক্ষণ দেয়া শুরু করেছে।


রবিবার (১৭ অক্টোবর) সকালে পার্বত্য চট্টগ্রামের বিরাজমান সার্বিক পরিস্থিতির আলোকে খাগড়াছড়ি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।


এসময় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমা, কেন্দ্রীয় সদস্য সত্য রঞ্জন চাকমা, খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক পিযুষ কান্তি চাকমাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সংগঠনের নেতারা পাহাড়ের চুক্তি বিরোধী ষড়যন্ত্রীদের কথা উল্লেখ করে আরো বলেন, কুচক্রি মহলটি গত কয়েক দশক ধরে সাধারণ জুম্ম সহজ-সরল মানুষকে নিজ স্বার্থে অপব্যবহার করছে। তারই অংশ হিসেবে মহলটি নতুন রূপে তাদের ষড়যন্ত্রত্ব সাঁজিয়ে আবারও জনগণকে ধোঁকা দেয়ায় পায়তারায় লিপ্ত রয়েছে।


নেতারা বলেন, বর্তমানে যখন পার্বত্য চট্টগ্রামের জীবনমান এগিয়ে চলেছে এবং উপজাতীয় ভাই-বোনরা সরকারি-বেসরকারি চাকরিসহ দেশ-বিদেশে ভালো সুযোগ পাচ্ছে, তখনই পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্বের দেশি-বিদেশি স্বার্থন্বেষী মহলের প্ররোচণায় অরাজক প্রতিরিস্থির সৃষ্টি করে উন্নয়ন পিঁছিয়ে নেয়ার অপচেষ্টা চালাচ্ছে চুক্তি বিরোধী পাহাড়ের আঞ্চলিক সংগঠনটি। একই সাথে পার্বত্য চট্টগ্রামকে আবারো অশান্ত করার পাঁয়তারা চালানো হচ্ছে বলে জানান সংগঠনের শীর্ষ এই নেতারা।


চলমান উন্নয়ন প্রক্রিয়া বাঁধাগ্রস্থ না করা, দেশি-বিদেশি স্বার্থন্বেষী মহলের ষড়যন্ত্রে কোন সন্ত্রাসের পথে পা না বাড়ানো, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের ষড়যন্ত্রের পথ পরিহার করার পরামর্শ দেয়া এবং দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষার্থে নিরাপত্তা বাহিনীর কার্যক্রম ও গোয়েন্দা সংস্থার নজারদারী বৃদ্ধি করার আহ্বান জানায় সংগঠনটি।


বিবার্তা/মামুন/আশিক/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com