শিরোনাম
কঠোর নিরাপত্তায় রাজধানীর প্রতিমা বিসর্জন
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ১৮:৩৪
কঠোর নিরাপত্তায় রাজধানীর প্রতিমা বিসর্জন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগরের বিভিন্ন পূজামণ্ডপ থেকে রাজধানীর সদরঘাটে কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জন দিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা। করোনার মতো বিশ্বজুড়ে অমঙ্গল থাকায় বিজয়া দশমী শোভাযাত্রার পরিবর্তে এবার প্রতিমা বিসর্জন দেয়া হয়।


শুক্রবার (১৫ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় সারাদেশের মতো ঢাকেশ্বরী মন্দির কেন্দ্রীয় পূজামণ্ডপ থেকে প্রতীকী প্রতিমা বিসর্জন দিতে সদরঘাট যান পূজা উদযাপনের সঙ্গে সংশ্লিষ্টরা। রাজধানীর অন্যান্য পূজামণ্ডপ থেকে প্রতিমা নিয়ে আসায় ঘাট এলাকায় সারি সারি ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।


রাজধানীর বিভিন্ন স্থান থেকে দুপুর ৩টার পর ট্রাক ও ভ্যানে করে সদরঘাটে প্রতিমা নিয়ে আসেন সনাতন ধর্মাবলম্বীরা। এসময় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নিরাপত্তা দেখা যায়। বিকেল থেকে সদরঘাট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এছাড়া প্রতিমা বিসর্জনের সময় কোনো দুর্ঘটনা ঘটলে তাৎক্ষণিক উদ্ধার তৎপরতার জন্য ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে প্রস্তুত রাখা হয়।


এরপর প্রতিমা নিয়ে আসা সারি সারি ট্রাক থেকে পর্যায়ক্রমে সেগুলো নৌকায় করে নদীতে নিয়ে যাওয়া হয়। সেখানে দেওয়া হয় প্রতিমা বিসর্জন।


জানতে চাইলে মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন মণ্ডল জানান, দুর্গোৎসব শেষ হলো। তবে আমরা কিছুটা উদ্বিগ্ন গত কয়েকদিনের ঘটনায়। বহু পূজামণ্ডপ ভাঙা হয়েছে। আমরা চাই, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন কোনো কাজ যেন না ঘটে।


এর আগে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মিলন কান্তি দত্ত জানান, বিসর্জনের জন্য মণ্ডপ থেকে দুপুর ৩টার পর প্রতিমা বের করার একটি নির্দেশনা সারাদেশে দিয়েছিলাম। জুমার দিন হওয়ায় মুসলমানদের কোনো অসুবিধা যেন না হয় তাই এই নির্দেশনা দেওয়া হয়।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com