শিরোনাম
ইউএনওকে ত্রাণের পচা চাল-আলু ফেরত দিলেন দুই বৃদ্ধ
প্রকাশ : ১২ অক্টোবর ২০২১, ১৯:৩০
ইউএনওকে ত্রাণের পচা চাল-আলু ফেরত দিলেন দুই বৃদ্ধ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে দুস্থদের মাঝে বিতরণ করা সরকারি ত্রাণসামগ্রী পচা এবং নিম্নমানের হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফেরত দিয়েছেন ভানুরাম ও লালচরন নামের দুই বৃদ্ধ। সোমবার (১১ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে।


জানা যায়, চিলমারীতে দুর্গাপূজা উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার ১৬০টি দরিদ্র হিন্দু পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ হিসেবে প্রতিটি পরিবারকে দেওয়া হয় ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি চিড়া, আধা কেজি ডাল, চিনি ও তেল। কিন্তু অভিযোগ ওঠে ত্রাণের চাল ও আলু পচা এবং নিম্নমানের। পরে এমন অভিযোগের সত্যতা পেয়ে ত্রাণ বিতরণ বন্ধ করার নির্দেশ দেন চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার।


চিলমারীর রাণীগঞ্জ ইউনিয়নের ত্রাণ ফেরত দেয়া বৃদ্ধা ভানু রাম দাশ জানান, এই চাল-আলু খেলে অসুস্থ হয়ে পড়ব। তাই আমি আর লালচরন ইউএনও অফিসে ফেরত দিয়ে আসছি।


ত্রাণ পাওয়া রানু নামে এক নারী বলেন, বহুদূর থেকে ত্রাণ নিতে এসেছি। কিন্তু পচা চাল, পচা আলু আর সয়াবিন তেলের বদলে পামওয়েল দিলো।


চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী জানান, নিম্নমানের চাল ও পচা আলু দেয়া হয়েছে জানতে পেরে ত্রাণ বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে। ত্রাণের মান যাচাই করে বাকিদের মাঝে বিতরণ করা হবে।


চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ত্রাণে নিম্নমানের চাল ও অন্যান্য সামগ্রী নিম্নমানের থাকার কথা নয়। তবুও আমি বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com