শিরোনাম
সেই নবজাতকের দায়িত্ব পেলেন চাকমা দম্পত্তি
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:২০
সেই নবজাতকের দায়িত্ব পেলেন চাকমা দম্পত্তি
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাগড়াছড়ি সরকারি কলেজের টয়লেট থেকে উদ্ধারকৃত নবজাতককে দত্তক নিলেন স্মৃতি বিকাশ চাকমা ও অন্বেশা খীসা দম্পত্তি। এই নবজাতককে লালন-পালনের জন্য ছয়জন প্রার্থী আবেদন করেছিলেন। আবেদনকারীদের সকল বিষয় বিচার বিশ্লেষণ করে আদালত স্মৃতি বিকাশ চাকমা দম্পত্তির পক্ষে শিশুটির লালন পালনের জন্য রায় দেন।


মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু তাহের শুনানি শেষে এই রায় দেন। আদালত সকল প্রার্থীর সম্পত্তি, সামাজিক অবস্থান ,শিক্ষাসহ সকল বিষয়ে অবগত হওয়ার পর ডাক্তার, প্রফেশনাল অফিসারসহ সকলের বক্তব্য পর্যবেক্ষণ শেষে এই রায় ঘোষনা করেন। দত্তক নেয়া পরিবারের পক্ষের আইনজীবী আফসার হোসেন রনি জানান, আদালতের এই রায়ে খুশি পরিবার।


উল্লেখ্য, সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ি সরকারি কলেজের টয়লেট থেকে সদ্য জন্ম নেয়া শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটির জন্মের পর তার মা তাকে ফেলে পালিয়ে য়ায়। উদ্ধারকৃত শিশুটি বর্তমানে খাগড়াছড়ি মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


খাগড়াছড়ি হাসপাতালের সমাজ সেবা অফিসার নাজমুল হাসান, খাগড়াছড়ি সদর থানার পুলিশ কর্মকর্তা, খাগড়াছড়ি প্রফেশনাল অফিসার প্রীতি বিজয় চাকমা, হাসপাতাল কর্তৃপক্ষের সম্মিলিত বিধি অনুসরণ করে সর্বশেষ রায়ের কপি পাওয়ার পর নবজাতকে দত্তক নেয়া অভিভাবকদের হাতে তুলে দেয়ার কথা রয়েছে।


বিবার্তা/মামুন/অনামিকা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com