শিরোনাম
নোয়াখালীতে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল, পুলিশের লাঠিচার্জ
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:১৮
নোয়াখালীতে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল, পুলিশের লাঠিচার্জ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী জেলা আওয়ামী লীগের তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে নোয়াখালী পৌর এলাকায় প্রশাসনের জারি করা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেছে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারীরা।


সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরীর কয়েকজন সমর্থক একটি মিছিল নিয়ে জেলা আ.লীগের কার্যালয়ের সামনে পৌঁছলে পুলিশের বাধার মুখে পড়ে।এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। এমন পরিস্থিতিতে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।


ঘটনার পর পরই শহরের বিভিন্ন সড়ক, জেলা আ.লীগ কার্যালয়, টাউন হল মোড় ও পৌরসভা ভবন সম্মুখে পুলিশ মোতায়েন রয়েছে। শহরের বিভিন্ন সড়ক ও মোড়ে মোড়ে পুলিশের পাশাপাশি র‌্যাবের টহল রয়েছে। আইনশৃঙ্খলা ভঙ্গকারীদের আইনের আওতায় আনতে কাজ করছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।


জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) দীপক জ্যোতি খিসা জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে প্রশাসন।


আওয়ামী লীগের বিবাদমান তিনপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বানকে কেন্দ্র করে নোয়াখালী পৌর এলাকায় সোমবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। রবিবার সন্ধ্যায় ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারার বিধান মোতাবেক জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান এই আদেশ জারি করেন।


আদেশে বলা হয়, সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা শহর মাইজদী, দত্তেরহাট, সোনাপুরসহ পৌর এলাকায় সব ধরণের গণজমায়েত, সভা-সমাবেশ, মিছিল-র‌্যালি-শোভাযাত্রা এবং রাজনৈতিক প্রচারণামূলক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে।


বিবার্তা/ইকবাল/অনামিকা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com