শিরোনাম
যশোরে চাঞ্চল্যকর শাওন হত্যায় আটক ৬
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৭:২০
যশোরে চাঞ্চল্যকর শাওন হত্যায় আটক ৬
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোর শহরের শংকরপুর কমিউনিটি পুলিশিং অফিসে শাওন ওরফে টুনি শাওন হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার দায়ে ৬ জনকে আটক করা হয়েছে।রবিবার রাতভর যশোর শহর ও ঝিকরগাছা উপজেলায় অভিযান চালিয়ে যশোর গোয়েন্দা পুলিশের সদস্যরা এদেরকে আটক করেন। এসময় হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু, চাইনিজ কুড়াল, মোটরসাইকেলও জব্দ করে ডিবি পুলিশ।


সোমবার (২৬ জুলাই) দুপুরে যশোর গোয়েন্দা পুলিশের দফতরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।


আটককৃতরা হলেন-যশোর শংকরপুর আশ্রম রোড এলাকার মুরগি ফার্মগেট এলাকার রবিউল ইসলাম সরদারের ছেলে ইয়াসিন হাসান রানা (২০), ঝিকরগাছা উপজেলার ইস্তা গ্রামের মৃত আব্দুল কাদের বিশ্বাসের ছেলে হাফিজুর রহমান বিশ্বাস ভ্যাবাে (৩০), যশোর পৌরসভা শংকরপুর গোলপাতা মসজিদ সামনের ভাড়াটিয়া আমিন মোড়লের ছেলে জয় (১৯), যশোর শংকরপুর এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে মােহাম্মদ আলী (২০), একই এলাকার মিন্টু শেখের ছেলে বিল্লাল হােসেন মৃদুল (২০) ও শংকরপুর এলাকার মৃত কটার ছেলে মানিক (২৬)। এর মধ্যে জয় ঝিকরগাছা উপজেলার জয় কৃষ্ণপুর গ্রামের আমিন মোড়লের ছেলে।


যশোরের অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) ভারপ্রাপ্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম বলেন, ঈদের পরদিন শাওন ওরফে টুনি হত্যাকাণ্ডটি চাঞ্চল্যকর হওয়ায় যশোরের পুলিশ সুপার হত্যা মামলাটির তদন্তভার দেন যশোর গোয়েন্দা ডিবি পুলিশের ওসি রুপম কুমার সরকারের কাছে। এর আগে নিহত শাওন ওরফে টুনির বাবা ৭ থেকে ৮ জনকে আসামি করে যশোর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের পরের দিনই তিনজনকে আটক করা হয়। এরপর রবিবার রাতে যশোর গোয়েন্দা পুলিশের সদস্যরা যশোর শহরের বিভিন্ন স্থানে ও ঝিকরগাছা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরো তিন আসামিকে আটক করা হয়।


উল্লেখ্য, ২২ জুলাই ঈদের পরের দিন রাত সাড়ে দশটার দিকে যশোর সদর থানার শংকরপুর জুমাদ্দারপাড়া ছোটনের মোড়ে কমিউনিটি পুলিশের অফিসে ঢুকে সন্ত্রাসীরা আব্দুল হালিম শেখের ছােট ছেলে চাঁদাবাজ সন্ত্রাসী শাওন ওরফে টুনি শাওনকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে। পরে স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে দেখে মৃত ঘোষণা করেন।


যশোর গোয়েন্দা পুলিশের ওসি রুপম কুমার সরকার বলেন, মামলাটির স্পর্শকতার হওয়ায় যশোরের পুলিশ সুপার মামলাটির দায়িত্ব দেন যশোর গোয়েন্দা পুলিশের নিকটে। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক রােকিবুজ্জামান এবং আমি ও এসআই মফিজুল ইসলাম ও এসআই শামীম হােসেনের সমন্বয়ে একটি চৌকশ ডিবি’র টিম ও থানা পুলিশ যৌথভাবে ২৫-২৬ জুলাই রাতভর যশোর কোতয়ালী থানা এলাকায় ও ঝিকরগাছা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত ৬ সদস্যকে গ্রেফতার করা হয়।


তিনি আরো জানান, হত্যা মামলার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে- নিহত শাওন ওরফে টুনি শাওন এবং হত্যাকারীরা পরস্পর সহযােগী চাঁদাবাজ ও সন্ত্রাসী। তাদের মধ্যে অন্তঃকলহ ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটনার দিন ডেকে নিয়ে ধারালাে অস্ত্র দিয়ে শংকরপুর কমিউনিটি পুলিশিং অফিসে ঢুকে তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। হত্যাকারীরা দীর্ঘদিন ধরে একটি রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে এলাকায় সন্ত্রাসী কার্যাবলী করে আসছিল। ইতিমধ্যে রাজনৈতিক নেতাদের শনাক্ত করার চেষ্টা চলছে। তারা এ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।


বিবার্তা/তুহিন/ইমরান


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com