শিরোনাম
হিলিতে বয়স্ক ভাতার টাকা পেতে চরম ভোগান্তি
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৫:৫৭
হিলিতে বয়স্ক ভাতার টাকা পেতে চরম ভোগান্তি
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি পৌর এলাকায় সরকারি অনুদান বয়স্ক ভাতার টাকা প্রাপ্তিতে সুবিধা ভোগীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বয়স্ক ভাতার টাকা পেতে সুবিধা ভোগীরা প্রতিদিন উপজেলার সমাজসেবা অফিসে ধরনা দিলেও মিলছে না তাদের সমাধান। বয়স্ক ভাতার আওতাভুক্ত ব্যক্তির মোবাইলের নগদ এ্যাকাউন্টে ভাতার টাকা পাওয়ার কথা থাকলেও অনেকেই পায়নি।


পৌর সভার ৫নং ওয়ার্ড দক্ষিণ বাসুদেবপুর (ক্যাম্পপট্টি) বাসিন্দা সুবিধা ভোগী সালেহা খাতুন বলেন, গত ৬ মাসের মোট তিন হাজার টাকা, নগদ এ্যাকাউন্টে আসার কথা কিন্তু আজও সে টাকা পাইনি।
তিনি আরো বলেন, বিগত এপ্রিল, মে ও জুন মাসের টাকা মোবাইলের নগদ এ্যাকাউন্টে এসেছে। কিন্তু পূর্বের ছয় মাসের টাকা এখনো পাইনি। এ বিষয়ে সমাজ সেবা অফিসে গেলেও কোন সমাধান পাইনি।



চুড়িপট্টি এলাকার সুবিধা ভোগী হাতেম মন্ডল বলেন, আমার টাকা ভুল হয়ে অন্য নাম্বারে গিয়েছিলো। পরে সমাজসেবা অফিসে যোগাযোগ করলে পরে সেই টাকা ফিরে পেয়েছি।


পৌর সভার একই ভোগান্তির শিকার সোহাগী খাতুনসহ আরো অনেকে বলেন, আমরা সমাজসেবা অফিসের কথা মতে মোবাইলে নগদ এ্যাকাউন্ট খুলেছি। কিন্তু প্রথম থেকে এখন পর্যন্ত আমাদের নগদ এ্যাকাউন্টে কোন (এসএমএস) বা টাকা আসেনি। এ বিষয়ে সমাজ সেবা অফিসে কয়েবার গেলেও তারা প্রতিবারই টাকা পাবেন বলে আশ্বাস দেয় কিন্তু টাকা আসছেনা।


হাকিমপুর উপজেলা সমাজসেবা অফিসার মইনুল ইসলাম জানান, পৌর এলাকার ১৬৯২ জন বয়স্ক ভাতার সুবিধা পাচ্ছেন। কিন্তু অনেকেই বলছে মোবাইলে তাদের টাকা আসেনি। তাদের অভিযোগের বিষয়টি আমরা দেখতেছি। আশা করি ৩০ জুলাই এর মধ্য নগদ এ্যাকাউন্টে টাকা পাওয়ার সম্ভবনা আছে।


এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরে আলম মুঠো ফোনে জানান, সুবিধা ভোগীরা অনেকেই নিজের মোবাইল নাম্বার বাদ দিয়ে নিজের মেয়ে-জামাই ও প্রতিবেশিদের নাম্বারে এ্যাকাউন্টে গুলো খুলছে। সেই কারণেই হয়তো ভুল হতে পারে। ভুল হওয়া নাম্বারগুলো সংশোধণ করে দেওয়া হচ্ছে। পরবর্তীতে সুবিধা ভোগীরা তাদের টাকা ফিরে পাবেন বলে জানান তিনি।


বিবার্তা/রব্বানী/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com