শিরোনাম
গৃহকর্মী নিয়োগের আড়ালে চুরি :ডিবি
প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১৫:২৬
গৃহকর্মী নিয়োগের আড়ালে চুরি :ডিবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনলাইনের মাধ্যমে ফেসবুক গ্রুপ থেকে খুঁজে অনেকেই গৃহকর্মী হিসেবে নিয়োগ দেন। পরবর্তীতে এ সব গৃহকর্মী নিয়ে বিপদে পড়েন অনেক বাড়ির মালিক। তারা সুযোগ বুঝে বাসা থেকে স্বর্ণালংকার ও টাকা চুরি করে পালিয়ে যান। এমন তথ্য জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম।


রবিবার (২৫ জুলাই) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।


সংবাদ সম্মেলনে মাহবুব আলম জানান, রামপুরা থানায় এমনই একটি অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লার লাকসামে অভিযান চালিয়ে চোরাই স্বর্ণালংকার ও টাকাসহ এক গৃহকর্মীকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) রমনা বিভাগ। গ্রেফতার গৃহকর্মীর নাম মোছা. নূপুর আক্তার। এ সময় তার কাছ থেকে একটি স্বর্ণের চুড়ি, একটি স্বর্ণের চেইন, একটি স্বর্ণের আংটি ও নগদ টাকা উদ্ধার করা হয়।


তিনি বলেন, অনলাইন থেকে ১৯ জুলাই ১০ হাজার টাকা বেতনে রমনার একটি বাসায় গৃহকর্মী হিসেবে নিয়োগ পান নূপুর আক্তার। নিয়োগের চারদিন পর ২৩ জুলাই সন্ধ্যার দিকে ওই বাসা থেকে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ পালিয়ে যান তিনি। এ ঘটনায় একজন মূলহোতা রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।


তিনি আরো বলেন, সম্প্রতি রাজধানীতে একটি চক্র অনলাইনে গৃহকর্মী সাপ্লাই দেয়ার কথা বলে বাসা-বাড়িতে চুরি করছে। গৃহকর্মী নিয়োগের আগে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ডিবির এই কর্মকর্তা।


তিনি বলেন, গৃহকর্মী নিয়োগের আগে তার সঠিক নাম-পরিচয় নিয়ে এবং জাতীয় পরিচয়পত্র যাচাই-বাছাই করে নিয়োগ দিতে হবে।


বিবার্তা/খলিল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com