শিরোনাম
বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীর সড়কে পুলিশের সরব উপস্থিতি
প্রকাশ : ২৩ জুলাই ২০২১, ০৯:৪৭
বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীর সড়কে পুলিশের সরব উপস্থিতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরুর প্রথম দিন শুক্রবার (২৩ জুলাই) রাজধানীর রাজপথে আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি রয়েছে।


সরেজমিনে দেখা গেছে, এদিন সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত এলিফ্যান্ট রোড, শাহবাগ মোড়, সিটি কলেজ মোড়, রাসেল স্কয়ার মোড়, প্রাধানমন্ত্রীর বাস ভবন এলাকা এবং সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে পুলিশ। সড়কে চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়ছেন তারা। এ সময় যারা বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ বলতে পারছেন না, তাদের গাড়ি জরিমানার আওতায় আনা হচ্ছে।


দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা জানান, অনেকে বিভিন্ন অজুহাতে বাসার বাইরে বের হচ্ছেন। কেউ হাসপাতালে যাচ্ছেন, কোনো গাড়িচালক তার কর্মকর্তাকে সদরঘাটে পিক করতে যাচ্ছেন, কেউ বাসস্ট্যান্ড থেকে বাসায় যাচ্ছেন বলে জানাচ্ছেন।


ধানমন্ডি ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার জাহিদ আহসান জানান, চিকিৎসক ও চিকিৎসাসেবার সঙ্গে জড়িতদের ছাড় দেয়া হচ্ছে। ব্যাংকারদের বিষয়ে কোনো নির্দেশনা এখনো পাননি তারা। তিনি বলেন, আজ শুক্রবার আর কারো অফিস থাকার কথা না। তাই আমরা কাউকেই ছাড়া দিচ্ছি না।


তবে এর আগে বিধিনিষেধের প্রথম ঘণ্টা শুরু হলে রাজধানীর বিশেষ কয়েকটি জায়গা ছাড়া কোথাও কোনো চেকপোস্ট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের উপস্থিতি দেখা যায়নি।


বিধিনিষেধ শুরুর প্রথম ঘণ্টায় অলিগলিতে তেমন মানুষজনের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে রাস্তায় নির্দ্বিধায় রিকশা, মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি চলাচল করতে দেখা গেছে।


প্রথম ঘণ্টায় দেখা গেছে, রাজধানীর শংকর ও সিটি কলেজ মোড়ের সামনে উপস্থিতি ছিলো ভাড়ায় চালিত মোটরসাইকেলের। লঞ্চে যারা সদরঘাটে নেমেছেন তারা কোনো যানবাহন না পেয়ে হেঁটে যার যার গন্তব্যে ফিরছেন। অনেককে ঠাসাঠাসি করে ভ্যান ও রিকশায় যেতে দেখা গেছে।


করোনা সংক্রমণ রোধে শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে সারাদেশে কঠোর বিধিনিষেধ (লকডাউন) শুরু হয়েছে। এই বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত।


বিবার্তা/বিআর/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com