শিরোনাম
ঝুঁকিপূর্ণ ব্রিজটি গ্রামের মানুষের ভরসা
প্রকাশ : ১৩ জুলাই ২০২১, ১৫:১৮
ঝুঁকিপূর্ণ ব্রিজটি গ্রামের মানুষের ভরসা
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ছড়ার উপরে তৈরী করা একটি ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলাচল করছেন গ্রামের মানুষ। ভাঙ্গাচুড়া অবস্থায় মাঝখান ডেবে যাওয়া যানবাহন চলাচলের অনুপোযোগী ব্রিজটি দিয়েই গ্রামের মানুষ যানবাহন নিয়ে পার হচ্ছেন। শীঘ্রই ব্রিজটি বন্ধ করে নতুন ব্রিজ তৈরী করা না হলে এখানে বড় কোন দূর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা। উপজেলার ভুনবীর ইউনিয়নের শ্রীমঙ্গল টু মির্জাপুর সড়কের পাশের বাদ আলিসা যাওয়ার রাস্তায় দেখা গেছে ঝুঁকিপূর্ণ এই ব্রিজটি।


সরেজমিনে এলাকায় গিয়ে দেখা যায়, ভাঙ্গাচুড়া অবস্থায় ছড়ার উপর পড়ে রয়েছে ব্রিজটি। ব্রিজটির মাঝখান নিচের দিকে ডেবে গেছে। দুই পাশের পিলার ভেঙ্গে গিয়ে ঝুলে আছে। বিজ্রের উপরে দেয়ালগুলো ভেঙ্গে ভিতরের রড গুলো বেড়িয়ে এসেছে। এই অবস্থায় লোকজন ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাচল করে আসছেন। প্রাইভেট কার, সিএনজি চালিত অটো রিকশা, পিকআপভ্যানও এর উপর দিয়ে চলছে। এই ব্রিজটির উপর দিয়ে স্থানীয় লোকজন ছাড়াও অন্যান্য এলাকার লোকজন হাইল হাওরে যাতায়াত করেন।


স্থানীয় বাসিন্দা কাওসার আহমেদ বলেন, শ্রীমঙ্গল টু মির্জাপুর সড়কের পাশের এই সড়কটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ চলাচল করে। এখানে অনেকগুলো খামার রয়েছে, মাছের ফিসারি রয়েছে। কৃষি কাজ ও হাওরে যাওয়ার জন্য মানুষ এই সড়কের এই ব্রিজটি দিয়ে চলাচল করেন। ব্রিজটি প্রায় ৭-৮ বছর ধরে এভাবে পড়ে রয়েছে। বৃষ্টির সময় এখানে ছড়ার পানি বেড়ে গেলে বিজ্রটি নড়াচড়া করে। মানুষ ভয়ে ব্রিজে উঠে না। এই বিজ্রের পাশে বাদে আলিসা গ্রাম। এখানে প্রায় ৪ হাজার মানুষের বাস। ভাড়ি যানবাহন চলাচল করতে না পারায়, এখানকার উৎপাদিত কৃষি পন্য ও খামারের জিনিসপত্র বহন করতে খুব কষ্ট হয়। ব্রিজটির অবস্থায় এখন এমন অবস্থায় এসে দাড়িয়েছে যে, তাতে করে যে কোন সময় এটি ভেঙ্গে পড়তে পারে।



এই বিজ্র দিয়ে চলাচলকারী সিএনজি চালিত অটো রিকশার চালক সুমন মিয়া বলেন, ব্রিজটির উপরে সিএনজি নিয়ে উঠলে মনে হয় যে কোন সময় ভেঙ্গে পড়বে। আমরা প্রায় ঝুঁকি নিয়েই এটি দিয়ে চলাচল করে আসছি।


ভুনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ বলেন, আমার এলাকার মানুষ খুব ঝুঁকি নিয়ে চলাচল করছে ব্রিজটি দিয়ে। ইউনিয়নের বরাদ্ধ দিয়ে ব্রিজ করা সম্ভব নয়। ব্রিজটি অনেক দিন ধরেই এভাবে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এখানকার জনগনের কথা চিন্তা করে এখানে একটি টেকশই ব্রিজ তৈরী করে দেওয়ার জন্য উপজেলা পরিষদ ও প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি।


শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রেমসাগর হাজরা বলেন, সরকার গ্রামের প্রত্যন্ত এলাকায় অনেক উন্নয়ন করছে। ব্রীজটি আমার নজরে এসেছে। এই ব্রিজটি দিয়ে এলাকার লোকজন ঝুঁকি নিয়ে চলাচল আসছে। এ মাসের উপজেলার মাসিক সভায় বিষয়টি নিয়ে আলোচনা করবো। এখানে নতুন করে একটি ব্রিজ তৈরী করা হবে। ব্রিজ তৈরীর জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা নিচ্ছি।


বিবার্তা/কায়সার/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com