খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু
প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৫:২৭
খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু
খুলনা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খুলনা বিভাগে করোনায় ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে নতুন করে ৮০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।


মঙ্গলবার (১৫ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন। এটি বিভাগের একদিনের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।


এর আগে করোনায় সোমবার (১৪ জুন) সাত জনের মৃত্যু ও ৬১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার (১৩ জুন) করোনায় আট জনের মৃত্যু ও ৬০৬ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া শনিবার (১২ জুন) করোনায় ১০ জনের মৃত্যু ও ৩১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়।


রাশেদা সুলতানা বলেন, ২৪ ঘণ্টয় খুলনায় দুইজন, সাতক্ষীরায় তিনজন, কুষ্টিয়ায় তিনজন, ঝিনাইদহে দুইজন, যশোরে দুইজন ও বাগেরহাটে একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।


জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৮২০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৯৩ জন।


বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ২৬২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৮ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ৬১৫ জন।


সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৯১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৫২৩ জন ও মারা গেছেন ৫৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৭১৭ জন।


যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৪৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে আট হাজার ৫৪৬ জন। এ সময় মারা গেছেন ৯৩ জন ও সুস্থ হয়েছেন ছয় হাজার ৭০১ জন।


নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ১১০ জন। মারা গেছেন ২৮ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।


মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩৪২ জন। এ সময় মারা গেছেন ২৩ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ২১৫ জন।


ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ১৫৪ জন। মারা গেছেন ৬০ জন ও সুস্থ হয়েছেন দুই হাজার ৮৩৪ জন।


কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৭৩৫ জন। মারা গেছেন ১৩৫ জন ও সুস্থ হয়েছেন চার হাজার ৮৭০ জন।


চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৩২৯ জন। মারা গেছেন ৬৪ জন ও সুস্থ হয়েছেন এক হাজার ৮৮৯ জন।


শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ২০৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ জন ও সুস্থ হয়েছেন ৯১০ জন।


এ পর্যন্ত বিভাগের ১০ জেলায় ৪১ হাজার ২৮ জন করোনা পজিটিভ হন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ হাজার ৩৯১ জন ও ৭৩৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com