শনিবার থেকে টাঙ্গাইলে কঠোর লকডাউনের পরিকল্পনা
প্রকাশ : ১৪ জুন ২০২১, ২০:৪৮
শনিবার থেকে টাঙ্গাইলে কঠোর লকডাউনের পরিকল্পনা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত এক সপ্তাহ ধরে টাঙ্গাইলে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ জন্য টাঙ্গাইলকে ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঘোষণা করা হয়েছে।এই শনাক্তের হার বৃদ্ধি অব্যাহত থাকলে আগামী শনিবার থেকে জেলার সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ তিন উপজেলায় কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপজেলাগুলো হলো, টাঙ্গাইল সদর, কালিহাতী এবং মির্জাপুর।


সোমবার (১৪ জুন) বিকেলে জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


জেলা প্রশাসক ড. আতাউল গনির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ নুরুল আমিন মিঞা, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক খন্দকার সাদিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শরফুউদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।


জেলা প্রশাসক ড. আতাউল গণি বলেন, করোনা বৃদ্ধি পাওয়া অব্যাহত থাকলে জেলার তিনটি উপজেলা আগামী শনিবার থেকে কঠোর লকডাউন দেয়া হবে।এ নিয়ে শনিবার আবারো সভায় সিদ্ধান্ত হবে।মঙ্গলবার থেকে এ তিন উপজেলায় বিশেষ অভিযান শুরু হবে।এছাড়া মোবাইল কোর্ট মাইকিংসহ অন্যান্য কার্যক্রম চলমান থাকবে।ইতিমধ্যে স্বাস্থ্য অধিদফতর থেকে টাঙ্গাইল জেলাকে অতি ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা করেছে।


এদিকে সোমবার নতুন করে ৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ৩৯ জন, কালিহাতীতে ২১ জন, বাসাইলে ৫ জন, সখীপুরে ৪ জন, গোপালপুর ও ঘাটাইলে ৩ জন করে, মধুপুর, ও দেলদুয়ারে একজন করে রয়েছেন। এ নিয়ে সোমবার দুপুর পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৫ হাজার ৫৩২ জন। একদিনে শনাক্তের হার ৩৩.৩৩ ভাগ। জেলায় মোট শনাক্তের হার ১৪.৫৮ ভাগ। গত ১৪ দিনে জেলায় ৪৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


অপরদিকে করোনায় আক্রান্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। জেলায় এখন পর্যন্ত ৯৫ জনের মৃত্যু হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com