শিরোনাম
বিধিনিষেধ অমান্য করে যাত্রী পরিবহন, চট্টগ্রামে ১১৭ গাড়ি আটক
প্রকাশ : ১০ মে ২০২১, ১৫:৫৩
বিধিনিষেধ অমান্য করে যাত্রী পরিবহন, চট্টগ্রামে ১১৭ গাড়ি আটক
চট্টগ্রাম প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি বিধিনিষেধ অমান্য করে যাত্রী পরিবহনের দায়ে চট্টগ্রামে ১১৭টি গাড়ি আটক করেছে পুলিশ। এর মধ্যে ১১১টি মাইক্রোবাস ও ছয়টি বাস রয়েছে।


রবিবার (৯ মে) দিবাগত রাতে চট্টগ্রাম নগরের সিটি গেট, মইজ্জারটেক ও নতুন ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে এসব গাড়ি আটক করা হয়।


বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ বলেন, গতকাল (রবিবার) রাতে চট্টগ্রাম নগরের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১১৭টি গাড়ি আটক করা হয়েছে। তারা সরকারি বিধিনিষেধ অমান্য করে যাত্রী পরিবহন করছিল। আমাদের স্পষ্ট কথা- লকডাউনে সরকার নির্ধারিত বিধিনিষেধ অমান্য করলে তাদেরকে আইনের আওতায় আনা হবে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।


অভিযানের বিষয়ে চট্টগ্রাম নগর পুলিশের পরিদর্শক (শহর ও যানবাহন) মহিউদ্দিন খান বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কিছু যাত্রীবাহী বাস চলাচলের চেষ্টা করছে। এছাড়াও কিছু চালক ব্যক্তিগত গাড়িতে ভাড়ায় যাত্রী পরিবহন করছে। আমরা অভিযান চালিয়ে এসব গাড়ি আটক করছি। গতকাল নতুন ব্রিজ ও মইজ্জারটেক এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় বেশি ভাড়া দিয়ে কক্সবাজার-বান্দরবান থেকে অন্যান্য জেলায় যেতে থাকা কয়েকটি বাস ও মাইক্রোবাস আটক করা হয়েছে।


জানা গেছে, দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় গত ১৪ এপ্রিল থেকে লকডাউন (বিধিনিষেধ) ঘোষণা করে সরকার। প্রথমে ২১ এপ্রিল পর্যন্ত ঘোষণা করলেও চার দফায় এটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। লকডাউনে যাত্রীবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা ছিল। তবে সর্বশেষ গত ৫ মে লকডাউন বাড়ানোর ঘোষণার সঙ্গে জেলার অভ্যন্তরে যাত্রীবাহী গাড়ি চলাচল করার অনুমতি প্রদান করে সরকার। একই সঙ্গে এক জেলা থেকে অন্য জেলায় যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা বহাল রাখে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com