ধর্ম ব্যবসায়ীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত: পলক
প্রকাশ : ১০ মে ২০২১, ১৫:৫০
ধর্ম ব্যবসায়ীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত: পলক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ধর্ম ব্যবসায়ীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


তিনি বলেন, ৫২’র ভাষা আন্দোলন এবং ৭১-এর মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের প্রতিটা আন্দোলন সংগ্রাম ও নির্বাচনে ধর্মকে ব্যবহার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে ধর্ম ব্যবসায়ীরা। তাদের মুখে এক অন্তরে আরেক, এটা ইসলাম সমর্থন করে না।


সোমবার (১০ মে) উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা উপহার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাজু আহমেদ নাজিম।


পলক বলেন, ভাষা আন্দোলন করতে গিয়ে বঙ্গবন্ধু গ্রেফতার হয়েছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সকল শ্রেণি পেশার মানুষ ঐক্যবদ্ধ ছিলো। এজন্য কোনো ষড়যন্ত্র সফল হয়নি। তারই ধারাবাহিকতায় ৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল।


প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা। ৭১ পূর্ববর্তী ও পরবর্তী সকল ষড়যন্ত্র মোকাবেলায় আওয়ামী লীগ ঐক্যবদ্ধ ছিলো, এখনো ঐক্যবদ্ধ আছে।



জুনাইদ আহমেদ পলক বলেন, এখন কওমী মাদ্রাসাকে ব্যবহার করে কিছু ধর্ম ব্যবসায়ীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। দেশ যেখানে এগিয়ে যাচ্ছে সেখানে তারা দেশকে বিপথে নিয়ে যেতে ব্যস্ত।দেশদ্রোহী চক্রকে প্রতিহত করতে আওয়ামী লীগের সকল নেতাকর্মী কে সজাগ থাকতে হবে।


তিনি আরো বলেন, স্বাধীনতার সময় বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারত আমাদের অর্থ, শক্তি, সাহস দিয়ে আমাদের পাশে দাঁড়িয়েছেন। অথচ দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি চক্র অপকর্মে লিপ্ত। তাদের মুখোশ আজ উন্মোচিত হয়েছে। এদের কে প্রতিহত করতে হবে। মুজিববর্ষ অনুষ্ঠানে ১০০টির বেশি রাষ্ট্র বাংলাদেশের ভূয়সী প্রসংশা করেছেন। বাংলাদেশ এখন বিশ্বের মডেল। অনেক দেশ আমাদের অনুসরন করছে।


পলক বলেন, মানুষের অধিকার সংবিধানে লিপিবদ্ধ করেছেন বঙ্গবন্ধু। বাংলাদেশ এখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। ৮ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব দেয়া হয়েছে। ৩৯ টি হাইটেক পার্ক, ১৫ লক্ষ তরুন তরুনী প্রযুক্তিতে এগিয়ে গেছে। জননেত্রী শেখ হাসিনা সরকার ৪১ সাল নাগাদ বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে কাজ করছে।


তিনি বলেন, তৃনমৃলের কর্মীরা সংগঠনের প্রাণ। তাদের শ্রমের কারনে আমি আজ সংসদে। সিংড়ার কথা সংসদে তুলে ধরার সুযোগ পেয়েছি। বঙ্গবন্ধুর সৈনিকদের আদর্শ কর্মী হিসেবে গড়ে তুলতে হবে। আদর্শ কর্মী সংগঠনের প্রাণ। ক্ষমতা ক্ষণস্থায়ী সংগঠন দীর্ঘস্থায়ী। সুসময়ের বন্ধু নয়, দু:সময়ের কর্মীদের মূল্যয়ন করতে হবে।


উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুর রাজ্জাক খান, সহ সভাপতি ভেটু চৌধূরী, যুগ্ন সাধারন সম্পাদক জাহেদুল ইসলাম ভোলা, সাংগঠনিক সম্পাদক লুৎফুল হাবিব রুবেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com