শিরোনাম
চট্টগ্রামে করোনায় আরো ৩ জনের মৃত্যু, শনাক্ত ১০৮
প্রকাশ : ০৭ মে ২০২১, ১২:২৯
চট্টগ্রামে করোনায় আরো ৩ জনের মৃত্যু, শনাক্ত ১০৮
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরো তিনজন মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৫৫২ জনে দাঁড়াল। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১০৮ জনের। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ৮৮৩ জনে।


শুক্রবার (৭ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।


সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৮৬ নমুনা পরীক্ষায় ১০৮ জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে নগরের ৮৬ জন এবং উপজেলার ২২ জন।


গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে দুজন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। একই সময়ে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে আটজন, শেভরন হাসপাতাল ল্যাবে ১০ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১২ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের দুজনের শরীরে করোনা শনাক্ত হয়।


জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে ৪৩ মামলায় মোট ১২ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৩০০ পিস মাস্কও বিতরণ করা হয়।


এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজ শুক্রবার চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com