শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব : আরো গ্রেফতার ৬
প্রকাশ : ০৪ মে ২০২১, ১৬:৫৯
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব : আরো গ্রেফতার ৬
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবে জড়িত থাকার অভিযোগে করা মামলায় আরো ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে এ ঘটনায় গ্রেফতারকৃতের সংখ্যা ৪১৪ জনে দাঁড়াল। তাণ্ডবের ঘটনায় দায়ের করা ৫৬টি মামলায় তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার (৪ মে) সকালে জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


পুলিশ জানায়, সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করা হচ্ছে। গ্রেফতারকৃতরা হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক বলে পুলিশের দাবি। অতিরিক্ত পুলিশ সুপার রহিছ উদ্দিনও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।


সহিংসতার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি ও সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টিসহ মোট ৫৬টি মামলা হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারভুক্ত আসামিসহ অজ্ঞাত ৩০ থেকে ৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে।


উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসা ছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় মাদরাসাছাত্র ও হেফাজতে ইসলামের কর্মীরা।


এ সময় পুলিশ সুপারের কার্যালয়, প্রেসক্লাব, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এই ঘটনায় নিহত হন ১২ জন।


বিবার্তা/মনিয়ামুল/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com