শিরোনাম
শ্রমিকরাই দেশের অর্থনীতি শক্তিশালী করছে: পলক
প্রকাশ : ০১ মে ২০২১, ১৭:৩৬
শ্রমিকরাই দেশের অর্থনীতি  শক্তিশালী করছে: পলক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রমিকরা দেশের অর্থনীতিকে শক্তিশালী করছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


তিনি বলেন, গার্মেন্টস শিল্পে ৪০ লক্ষ শ্রমিক কাজ করছে। ১ কোটি শ্রমিক বিদেশে অর্থনীতিকে শক্তিশালী করছে। এভাবেই শ্রমিকরা অর্থনীতিকে শক্তিশালী করতে নিরলস ভাবে কাজ করছে। সিংড়ায় ৩৮৫ শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন হয়েছে। শ্রমিক পরিবারের সন্তানরা দেশের কল্যানে কাজ করছে। প্রতি বছর আমরা শ্রমিককে মালিকে পরিনত করছি। এটা আমাদের আনন্দ।


শনিবার (১ মে) বিকেল তিনটায় সিংড়া উপজেলা পরিষদ হলরুমে মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও শ্রমিকদের মধ্য পৌরসভা কর্তৃক প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহার ৪০০ শ্রমিককে ৫০০ টাকা করে প্রদান করা হয়।



পলক বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষে কাজ করছেন। বঙ্গবন্ধু শ্রমিকদের সম্মান করতেন, ভালোবাসতেন। জননেত্রী শেখ হাসিনা সরকার শ্রমজীবি মানুষের ভাগ্য পরিবর্তন এবং দুংখ দুর্দশা লাঘবে কাজ করছে। এজন্য তিনি শ্রম আইন প্রনয়ন করেছেন।



প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, এবার ঈদের আগে করোনাকালিন দুর্যোগের সময়ে কোনো রকম হয়রানী ছাড়া, উন্নত প্রযুক্তি ব্যবহার করে ৫০ লক্ষ পরিবারের মাঝে আর্থিক সহায়তা পৌছায় দিয়েছে সরকার। সরকার শ্রমিকদের সর্বনিম্ন মজুরী ১৬শ টাকা থেকে সাড়ে ৫ হাজার টাকা করে দিয়েছে।



উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গির আলম, সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম স্বপন, উপজেলা ডায়াবেটিকস সমিতির সাধারন সম্পাদক মাওলানা রুহুল আমিন সহ শ্রমিক নেতৃবৃন্দ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com