শিরোনাম
চট্টগ্রামে করোনায় আরো ৪ মৃত্যু, শনাক্ত ১৮৫
প্রকাশ : ০১ মে ২০২১, ১৩:২১
চট্টগ্রামে করোনায় আরো ৪ মৃত্যু, শনাক্ত ১৮৫
চট্টগ্রাম প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরো চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৫২৪ জনে দাঁড়াল। একই সময়ে করোনা শনাক্ত হন ১৮৫ জন। ফলে শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ৯০ জনে।


শনিবার (১ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।


সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (শুক্রবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৬০৪ নমুনা পরীক্ষায় ১৮৫ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরে ১৩০ এবং উপজেলায় ৫৫ জন।


জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৫২, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১ এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৪০ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।


একই সময়ে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে সাতজন, শেভরণ হাসপাতাল ল্যাবে ২২, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে পাঁচজন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।


জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে ২৮ মামলায় মোট ছয় হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৬০০ পিস মাস্কও বিতরণ করা হয়।


এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজো (শনিবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com