টাঙ্গাইলে খাদ্য গুদাম থেকে চাল পাচার, কর্মকর্তা ও নৈশপ্রহরী গ্রেফতার
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ২০:২৭
টাঙ্গাইলে খাদ্য গুদাম থেকে চাল পাচার, কর্মকর্তা ও নৈশপ্রহরী গ্রেফতার
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ভূঞাপুরে সরকারি খাদ্য গুদাম থেকে দুই ট্রাক খাদ্যবান্ধব চাল পাচারের ঘটনায় খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) বেলাল হোসেন ও নৈশ প্রহরী আল আমীনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় চাল বোঝাই ট্রাক জব্দ করা হয়। তবে এখনো পর্যন্ত পাচার হওয়া আরেকটি ট্রাকের (ঢাকা মেট্রো ট-৬১-৬১৫১) ৩৬০ বস্তা চালের সন্ধান পায়নি কর্তৃপক্ষ।


মঙ্গলবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে খাদ্য গুদাম থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।


এঘটনায় বুধবার (১৪ এপ্রিল) উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মুক্তা রানী সাহা বাদী হয়ে ভুঞাপুর থানায় খাদ্য গুদাম কর্মকর্তা, নৈশপ্রহরী ও অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। পরে পুলিশ দুপুরে আসামিদের টাঙ্গাইল কোর্ট হাজতে প্রেরণ করেছে।


জানা গেছে, ভুঞাপুর খাদ্য গুদামের সিসিটিভি ক্যামেরা বন্ধ করে মঙ্গলবার দুপুরে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি চাল ট্রাকযোগে (ঢাকা মেট্রো ট-৬১-৬১৫১) পার্শ্ববর্তী ঘাটাইলের হামিদপুরের একটি রাইস মিলে বিক্রির জন্য যায়। পরে পুনরায় বিকালে আরেকটি ট্রাকে চালবোঝাই করে। এতে ১৪ মেট্রিকটন চাল ছিল। তবে ওই চাল উপজেলার গাবসারা ইউনিয়নের ডিলার নজরুল, ফরহাদ ও দিলীপ, অর্জুনা ইউনিয়নের ডিলার সাখায়াত হোসেন লেবুর চাল বলে দাবি খাদ্য গুদাম কর্মকর্তার। এবিষয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ডিলারদের রেখে যাওয়া চাল বলে লিখিত দেন।


ভুঞাপুর খাদ্য গুদামের নৈশ প্রহরী আল আমিন তার লিখিত জবাবে জানায়, ওসিএলএসডি স্যারের মৌখিক নির্দেশে খাদ্য বান্ধব কর্মসূচির চাল প্রথমে একটি ট্রাকে বোঝাই করে পাঠানো হয়। পরে আবার আরেকটি ট্রাকে চাল বোঝাই করা হয়।


উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মুক্তা রানী সাহা বলেন, ট্রাকে পাচার হওয়া এবং জব্দ হওয়া ট্রাক ভর্তি নন বাসমতি নামের ওই বস্তার চাল গত মার্চ মাসে খুলনা থেকে ভুঞাপুর গুদামে এসেছে। তবে চালগুলোর বিষয়ে এখনও কোন নির্দেশনা আসেনি বরাদ্দের জন্য। এরমধ্যেই উনি (খাদ্য গুদাম কর্মকর্তা) কিভাবে পাচার করছেন সেটা জানা নেই। এবিষয়ে দুইজনের নামসহ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।


ভুঞাপুর থানার ওসি মো. আব্দুল ওহাব বলেন, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। মামলাটি দুদক সংশ্লিষ্ট হওয়ায় জেলা দুদক সমন্বয় কার্যালয়ে পাঠানো হবে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. ইশরাত জাহান বলেন, চাল পাচারের ঘটনায় খাদ্য গুদাম কর্মকর্তাসহ দুইজনসহ ট্রাক ভর্তি চাল জব্দ করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। পাচার হওয়া আরেক ট্রাকের কোনো হদিস পাওয়া যায়নি। এবিষয়ে পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।


বিবার্তা/তোফাজ্জল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com