২৪ ঘণ্টায় ২৬ হাজার ১০০ বার স্কোয়াট!
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৪, ০০:১২
২৪ ঘণ্টায় ২৬ হাজার ১০০ বার স্কোয়াট!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের এক ব্যক্তি ২৪ ঘণ্টায় ২৬ হাজার ১০০ বার স্কোয়াট করেছেন। এটি একধরনের ব্যায়াম। এতে শরীরের পেশির শক্তি বৃদ্ধি পায়।


ব্যায়ামটা হলো এমন—দাঁড়ানো অবস্থা থেকে চেয়ারে বসার মতো করে হাঁটু ভেঙে কিছুক্ষণ থেকে আবার সোজা হয়ে দাঁড়ানো। হাঁটু ভাঙা অবস্থায় কোমর ও পিঠ সোজা থাকতে হবে। আর হাত দুটি সামনের দিকে টানটান করে মেলে ধরতে হবে।


গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়তে এবং দাতব্য কাজে তহবিল গঠনের উদ্দেশ্যে তিনি এ পদক্ষেপ নিয়েছেন।


ডেকাতুর শহরের বাসিন্দা টনি পিরাইনোর লক্ষ্য হলো আগের রেকর্ড ভাঙা। ২০২০ সালে রোড আইল্যান্ডের জো রিভার্ডিস ২৪ ঘণ্টায় ২৫ হাজার স্কোয়াট করে রেকর্ড গড়েছিলেন।


পিরাইনো নির্দিষ্ট সময়ে ২৬ হাজার স্কোয়াট করে রিভার্ডিসকে ছাড়িয়ে গেছেন। তবে রেকর্ডে স্থান দেওয়ার আগে গিনেস কর্তৃপক্ষ তাঁর স্কোয়াটের ভিডিও যাচাই–বাছাই করবে।


পিরাইনো গত বৃহস্পতিবার ভোর পাঁচটায় স্কোয়াট শুরু করেছিলেন এবং শেষ করেন পরদিন ভোর পাঁচটায়। প্রতি সেটের পর ৩০ সেকেন্ডের বিরতি নেন তিনি। প্রতি সেটে ছিল ২২টি স্কোয়াট। এ ছাড়া তিনি একটু বেশি সময়ের বিরতিও নিয়েছেন। দীর্ঘ সময় ধরে এই ব্যায়াম চালিয়ে যেতে শক্তি সঞ্চয় করতে তিনি এই বিরতি নেন।


মারিনো কাউন্টি হরিজন সেন্টার অব ডেকাতুর এবং মাউন্ট জিওনের জন্য তহবিল গঠনের লক্ষ্যে পিরাইনো এই রেকর্ডের উদ্যোগ নেন। আবাসন, কর্মসংস্থানের সুযোগ ও প্রাপ্তবয়স্ক প্রতিবন্ধীদের সুযোগ–সুবিধার উন্নয়নের জন্য এই তহবিলের অর্থ ব্যয় হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com