৩০ কিলোর ‘গোল্ডফিশ’!
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২২, ১০:১০
৩০ কিলোর ‘গোল্ডফিশ’!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সের শ্যামপেন অঞ্চলে ব্লু ওয়াটার লেক-এ মাছ ধরার সময় বিশালবপু মাছটিকে পাকড়াও করেছেন ৪২ বছর বয়সি অ্যান্ডি হ্যাকেত। মাছটির ওজন ৬৭.৪ পাউন্ড বা ৩০ কিলো ৫৭২ গ্রাম।


মাছটির অস্তিত্ব নিয়ে বহু দিন ধরেই অবগত ছিলেন স্থানীয় মৎস্যশিকারীরা। গাজরের মতো রঙের জন্য মাছটির পরিচিত ছিল ‘ক্যারট’ নামে। অ্যান্ডিও স্বীকার করেছেন সে কথা।


কিন্তু তিনি নিজেই মাছটি ধরতে পারবেন, তা স্বপ্নেও ভাবেননি, স্বীকারোক্তি তাঁর। কারণ, মাছটি সহজে জলের উপরের দিকে আসত না।


হ্যাকেত জানিয়েছেন, ঘটনার দিন যখন বঁড়শিতে টান লাগে তখন তিনি বুঝতে পারেন যে, বড় কোনও মাছ আটকেছে। প্রায় তিরিশ গজ দূর থেকে তিনি দেখতে পান সেটির লালচে কমলা রং। অ্যান্ডি জানিয়েছেন, চারা খেলেও মাছটিকে তোলা সহজ ছিল না। প্রায় পঁচিশ মিনিট ধরে খেলানোর পর তবে বাগে আসে মাছটি। ২০১৯ সালে আমেরিকার মিনেসোটাতে একটি বড় মাপের গোল্ডফিশ ধরেন জেসন ফুগেট নামের এক ব্যক্তি। সেই মাছটিকেই এত দিন সবচেয়ে বড় গোল্ড ফিশ ধরা হত। কিন্তু অ্যান্ডির ধরা মাছটির ওজন তার থেকেও ১৩ কিলোগ্রাম বেশি।


তবে রাক্ষুসে গোল্ডফিশের মতো দেখতে লাগলেও মাছটিকে খাঁটি গোল্ডফিশ বলতে নারাজ কেউ কেউ।


অ্যাকোয়ারিয়ামে যে গোল্ডফিশ দেখা যায় তার থেকে আলাদা এটি। মাছটি লেদার কার্প এবং কোই কার্পের একটি সংকর প্রজাতি। এই মাছটির বয়স প্রায় ২০ বছর। ১৫ বছর আগে জলে ছাড়া হয় মাছটিকে। ব্লু ওয়াটার লেক বলে যে জলাশয়ে মাছটি ধরা পড়েছে, সেই জলাশয়ের মুখপাত্র এমনটাই জানিয়েছেন সংবাদমাধ্যমে।


সূত্র : জি নিউজ, হিন্দুস্তান টাইমস


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com