জাদুচশমায় আজন্ম বর্ণান্ধ বৃদ্ধ দেখতে পেল সব রঙ!
প্রকাশ : ২৮ মে ২০২২, ১৮:১৩
জাদুচশমায় আজন্ম বর্ণান্ধ বৃদ্ধ দেখতে পেল সব রঙ!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্যাকাসে দুনিয়া মুহূর্তে রঙিন! কীভাবে? জাদু-চশমায় সম্ভব হল এমনই অসম্ভব। পূরণ হল আজন্ম বর্ণান্ধ বৃদ্ধের রং দেখার স্বপ্ন। ডিজনিল্যান্ড বেড়াতে গিয়ে ৭৩ বছরের এক বর্ণান্ধ বৃদ্ধ এক চশমা চোখে দিয়ে সাদাকালো জীবনে দেখতে পেলেন সব রং।


বৃদ্ধের বয়স ৭৩, জন্ম থেকেই তাঁর চোখে রং ধরা পড়ে না। সবই দেখেন সাদায়-কালোয়। কিন্তু আর পাঁচ জনের মতো ঝলমলে রং দেখার সাধ ছিল ষোলো আনা। কিন্তু সবার যে সব সাধপূরণ হয় না, তা জানতেন তিনি। তাই বর্ণান্ধ জীবনকে মেনে নিয়েই চলেন। সেই বৃদ্ধের জীবন বদলে গেল, এক চশমা চোখে গলিয়ে!


ইনস্টাগ্রামের একটি পেজে সম্প্রতি শেয়ার করা হয়েছে এই সংক্রান্ত ভিডিওটি। সেখানে দেখা যায়, পরিবারের সঙ্গে ডিজনিল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন এক বৃদ্ধ। সঙ্গে মেয়ে এবং নাতনি। সেই নাতনিই হাতে করে একটি গগলস নিয়ে এসে দাদুর হাতে দেন। বিরস মুখে সেই চশমা চোখে গলান বৃদ্ধ। মুহূর্তে বদলে যায় বৃদ্ধের চোখমুখ। আচমকাই চোখে পড়তে শুরু করে পৃথিবীর সমস্ত রং। আনন্দে আত্মহারা হয়ে বৃদ্ধ অস্ফুটে উচ্চারণ করেন, ‘‘ওয়াও!’’ জড়িয়ে ধরেন নাতনিকে। তখন দাদু-নাতনি— দু’জনের চোখেই জল। ৭৩ বছরের বৃদ্ধ যেন চশমা পরে ফিরে পেলেন তাঁর অদেখা যৌবন।


জানা যায়, ডিজনিতে ‘এনক্রোমা গ্লাস’ দেওয়া হয়েছিল সেই বৃদ্ধকে। সেই গগলস পড়লে বর্ণান্ধরা সাধারণ মানুষের মতোই রং দেখতে পান।


ছবি ও তথ্য সূত্র: ইন্সট্রাগ্রাম।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com