ম্যারাডোনার স্মরণে বিমান— জাদুঘরও বটে!
প্রকাশ : ২৭ মে ২০২২, ০৭:৫২
ম্যারাডোনার স্মরণে বিমান— জাদুঘরও বটে!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ম্যারাডোনা— ফুটবলের রাজপুত্রকে শ্রদ্ধা জানাতে তৈরি হল একটি বিমান। বিমানের চারপাশে আর্জেন্তিনীয় কিংবদন্তির ছবি তো রয়েছেই, ভেতরে তৈরি করা হয়েছে আস্ত একটি সংগ্রহশালাও। ১২টি আসনের বিমানটি একটি উড়ন্ত জাদুঘর। আর্জেন্টিনার এক ফিনটেক কোম্পানি ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে এই বিমান তৈরি করালেন। ভিতরে জাদুঘর, বিমানের বাইরের গায়ে শোভা পাচ্ছে বিশ্বকাপ চুম্বনরত মারাদোনার ছবি। বিমানের নাম TANGO D10S— ‘ট্যাঙ্গো ডি১০এস’।


২০২০-র নভেম্বর মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান দিয়েগো ম্যারাডোনা (Diego Maradona )। প্রয়াত দিয়েগো ম্যারাডোনার স্মরণে আস্ত একটি বিমান তৈরি করে তাক লাগিয়ে দিয়েছে আর্জেন্তিনার এই সংস্থা। বিমানের চারপাশে তাঁর ছবি তো রয়েছেই, ভিতরে তৈরি করা হয়েছে আস্ত একটি সংগ্রহশালাও। সেখানে রয়েছে তাঁর ব্যবহৃত কিছু জিনিসপত্র এবং তাঁর অজস্র ছবি। সম্প্রতি এই বিমানের উদ্বোধন করা হয়েছে।


বিমানের গায়ে মারাদোনার একটি মস্ত ছবি রয়েছে, যেখানে তিনি বিশ্বকাপে চুমু খাচ্ছেন। তার দু’টি ডানায় ওই বিশ্বকাপেই ইংল্যান্ডের বিরুদ্ধে মারাদোনার করা দু’টি গোলের ছবি রয়েছে, যার মধ্যে একটি গোলকে ‘হ্যান্ড অব গড’ বলা হয়। বিমানের লেজেও রয়েছে মারাদোনার মুখ।


আর্জেন্টাইন ফুটবল জাদুকরের স্মরণে গত ২৫ মে মঙ্গোলিয়ার মোরন বিমানবন্দরে উন্মোচন করা হয়এটি। সংস্থাপ্রধান বলেছেন, “আমি ম্যারাডোনানাকে নিয়ে পাগল। এমন একজন মানুষ যে রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে ম্যারাডোনার ভিডিও দেখে। মারাদোনা চলে যাওয়ার পর এটাই প্রথম বিশ্বকাপ হতে চলেছে। হয়তো লিওনেল মেসিরও এটাই শেষ বিশ্বকাপ। তাই দিয়েগোর জন্যেই আমি এই বিমান তৈরি করালাম। ১৯৮৬ সালে মারাদোনার বিশ্বকাপজয়ী দলের সতীর্থরা এই বিমান দেখে চমকে গিয়েছেন। এই বিমানটি আর্জেন্টিনার বিভিন্ন শহরে ঘুরবে। এর পর বিশ্বকাপের আগে সেটি কাতার পৌঁছে যাবে। সেখানে গিয়ে আলাদা করে মারাদোনার প্রতি শ্রদ্ধা জানানো হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com