১২৭ স্ত্রী-সন্তান রেখে মারা গেলেন সেই জিওনা
প্রকাশ : ১৪ জুন ২০২১, ০৯:০২
১২৭ স্ত্রী-সন্তান রেখে মারা গেলেন সেই জিওনা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

১২৭ স্ত্রী-সন্তান রেখে মারা গেছেন সম্ভবত বিশ্বের সবচেয়ে বড় পরিবার কর্তা জিওনা চানা। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।


রবিবার (১২ জুন) বেলা তিনটায় মিজোরামের একটি হাসপাতালে মারা গেছেন জিওনা। ভারতের উত্তর-পূর্বাঞ্চলের মিজোরামে স্ত্রী, সন্তান, নাতি-নাতনি নিয়ে বাস করতেন জিওনা চানা। তার পরিবারটিই ছিলো সম্ভবত বিশ্বের সবচেয়ে বড় পরিবার। সেখানে আছে ৩৮ স্ত্রী, ৮৯ সন্তান ও ৩৩ নাতি-নাতনি।


প্রতিবেদনে বলা হয়, ৭৬ বছর বয়সে মারা গেলেন জিওনা। মিজোরামের বাকতাওং গ্রামে পরিবার নিয়ে বসবাস করতেন তিনি। মৃত্যুর আগে দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন।


টুইটারে জিওনার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা।


তিনি টুইট বার্তায় লিখেছেন, শোকাহত হৃদয়ে জিওনাকে (৭৬) বিদায় জানাচ্ছে মিজোরাম। ৩৮ স্ত্রী, ৮৯ সন্তান নিয়ে তিনি বিশ্বের সবচেয়ে বড় পরিবারের কর্তা ছিলেন। এ পরিবারের কারণে তাদের গ্রাম ও মিজোরাম পর্যটকদের অন্যতম আগ্রহের জায়গা হিসেবে বিবেচিত হতো।


১৯৪৫ সালের ২১ জুলাই মিজোরামে জন্ম নিয়েছিলেন জিওনা। মাত্র ১৭ বছর বয়সে তিনি প্রথম বিয়ে করেন। এরপর তিনি একে একে ৩৮ স্ত্রী ঘরে তোলেন। ঘর আলো করে আসে ৮৯ জন সন্তান। রয়েছে ৩৩ জন নাতি-নাতনি।


পাহাড়ি গ্রামে পুরো পরিবার নিয়ে একটি চারতলা বাড়িতে বসবাস করতেন তিনি। বাড়িতে তারা শতাধিক ঘরে থাকলেও সবাই একসঙ্গে রান্না করে খেতেন। নিজস্ব সম্পদ আর অনুসারীদের দেয়া দানে বিশাল এই পরিবারটির খরচ চলে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com