শিরোনাম
শিক্ষার্থীদের ক্লাসে ফিরতে বললেন সাকিব
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ০৯:৩৩
শিক্ষার্থীদের ক্লাসে ফিরতে বললেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের রাজপথে আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহবান জানিয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান।


সম্প্রতি রাজধানীতে একটি সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। হাতে প্লাকার্ড নিয়ে, যানবাহনের লাইসেন্স পরীক্ষাসহ রাস্তার যানবাহনগুলোতে শৃঙ্খলাবদ্ধ করার পাশাপাশি বিভিন্ন সড়কে মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালনও করছে তারা।


তরুণ সমাজের এমন আন্দোলনের সময় ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজ সফরের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দু’টি টি-২০ সিরিজ খেলবে টাইগাররা। বর্তমানে সেখানেই রয়েছে বাংলাদেশ দল । যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে তরুণ ছাত্র সমাজের উদ্দেশে নিজের বক্তব্য তুলে ধরেছেন বাংলাদেশ টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব।



সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড অ্যাকাউন্টে শুক্রবার রাতে বাংলায় একটি বার্তা পোস্ট করেন সাকিব। তিনি লিখেন,


‘আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মূহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশে কিছু বলতে চাই।


গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্র-ছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।


তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিলসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এ দেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে। তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব্যত্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।’


সাকিবের এ পোস্টের পর প্রথম এক ঘন্টায় ১৮ হাজার লাইক, ৩২শ’ কমেন্ট ও ১৬শ’ শেয়ার হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com