অস্ট্রেলিয়া-লেবানন ম্যাচের দল ঘোষণা বাংলাদেশের
প্রকাশ : ৩১ মে ২০২৪, ০০:৪৬
অস্ট্রেলিয়া-লেবানন ম্যাচের দল ঘোষণা বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের বাকি মাত্র ২ ম্যাচ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচ উপলক্ষ্যে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে বাফুফে। যেই দলে চোট কাটিয়ে ফিরেছেন ফরোয়ার্ড শেখ মোরসালিন ও ডিফেন্ডার তারিক কাজী।


অন্যদিকে বাদ পড়েছেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তার জায়গায় তৃতীয় গোলরক্ষক হিসেবে মোহামেডানের হয়ে দারুণ পারফর্ম করা সুজন হোসেনকে স্কোয়াডে যুক্ত করেছে হাভিয়ের কাবরেরা।


স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ; তিনটি লিগেই রানার্সআপ হয়েছে মোহামেডান। দলের এই অর্জনে দারুণ কৃতিত্ব গোলরক্ষক সুজন হোসেনের।


কার্ড জটিলতার কারণে আগামী ৬ জুন কিংস অ্যারেনাতে হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে বাংলাদেশ পাবে না বিশ্বনাথকে ও মজিবুর রহমান জনিকে। তবে আগামী ১১ জুন লেবাননের বিপক্ষে মাঠে নামবেন দুজনে। দল থেকে বাদ পড়েছেন ফয়সাল আহমেদ ফাহিম, সুমন রেজা। শেখ মোরসালিনের মতো চোট কাটিয়ে ফিরেছেন তারিক কাজী।


২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপের বাছাইয়ে বসুন্ধরা কিংস অ্যারেনায় আগামী ৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। পরে ১১ জুন কাতারের দোহায় লেবাননের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা।


বাছাইপর্বের গ্রুপ আইতে খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ। ‘আই’ গ্রুপে ৪ ম্যাচে মাত্র ১ পয়েন্ট পেয়েছে বাংলাদেশের অবস্থান টেবিলের তলানিতে। লেবাননের বিপক্ষে কিংস অ্যারেনায় ১-১ গোলে ড্র করে একমাত্র এই পয়েন্ট পায় বাংলাদেশ।


অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাটিতে বাংলাদেশকে হজম করতে হয়েছে ৭ গোল।


বাংলাদেশসহ অস্ট্রেলিয়া, লেবানন ও ফিলিস্তিনকে নিয়ে গড়া এই গ্রুপে সবার ওপরে অজিরা। তাদের ঝুলিতে আছে ১২ পয়েন্ট। দুই ও তিনে থাকা ফিলিস্তিন ও লেবাননের পয়েন্ট যথাক্রমে ৭ ও ২।


অস্ট্রেলিয়া ও লেবানন ম্যাচের জন্য বাংলাদেশ স্কোয়াড:


গোলরক্ষক: মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, সুজন হোসেন


ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মেহেদী হাসান, তারিক কাজী, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন, তপু বর্মণ ও সুশান্ত ত্রিপুরা।


মিডফিল্ডার: সোহেল রানা, হৃদয়, সোহেল রানা, মজিবুর রহমান জনি, চন্দন রায়, জামাল ভূইয়া, কাজেম শাহ কিরমানি।


ফরোয়ার্ড: শেখ মোরসালিন, রাকিব হোসেন, আব্দুল্লাহ, শাহরিয়ার ইমন, রফিকুল ইসলাম ও রাব্বি হোসেন রাহুল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com