বিদায়ী ম্যাচে বিব্রতকর রেকর্ড ম্যাক্সওয়েলের
প্রকাশ : ২৩ মে ২০২৪, ২৩:৪৩
বিদায়ী ম্যাচে বিব্রতকর রেকর্ড ম্যাক্সওয়েলের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি বার শূন্য রানে আউট হওয়ার লজ্জার রেকর্ড গড়েছেন ম্যাক্সওয়েল। এতদিন সেই রেকর্ড ছিল বেঙ্গালুরুর হয়ে খেলা তার সতীর্থ কার্তিকের।


আইপিএলে এ নিয়ে ১৮ বার গ্লেন ম্যাক্সওয়েল শূন্য রানে আউট হলেন। ঘটনাচক্রে কার্তিকও আউট হয়েছেন ১৮ বার শূন্য রানে। লজ্জার তালিকায় যৌথভাবে শীর্ষে রয়েছেন কার্তিক এবং ম্যাক্সওয়েল।


অজি তারকা আইপিএলে ১২৯টি ইনিংসের মধ্যে ১৮টিতে শূন্য করেছেন। কার্তিক একই সংখ্যক শূন্য করেছেন ২৩৪টি ইনিংস খেলে।


গোটা আইপিএল জুড়েই অফ ফর্মে ছিলেন অজি অলরাউন্ডার। লিগ পর্বের শেষ ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে ভালো পারফরম্যান্স করলেও, তা এসেছিল বল হাতে। ফলে টিম ম্যানেজমেন্ট গতকালও গ্লেন ম্যাক্সওয়েলের ওপর এলিমিনেটরে ফের একবার ভরসা রেখেছিল। কিন্তু ব্যাট হাতে তিনি তাদের হতাশ করলেন বরাবরের মতো। ক্রিজে নেমেই নিজের প্রথম বলে রবিচন্দ্রন অশ্বিনের ডেলিভারি উড়িয়ে মারতে যান ম্যাক্সওয়েল। তেমন জোর ছিল না সেই শটে, ফলে সহজেই ধরা পড়েন লং অনে।


এবারের আইপিএলে ১০ ম্যাচের ৯ ইনিংসে ব্যাট করেন ম্যাক্সওয়েল। তার মধ্যে কেবল দুই ইনিংসে তার রানের গন্ডি দুই অঙ্ক স্পর্শ করে। ২৮ ও ১৬ রানের ম্যাচ দুটি ছাড়া বাকিগুলোতে তার কীর্তি বিব্রতকর বললেও কম বলা হবে।


চলতি আসরেই ডাক মেরেছেন চারবার। এ ছাড়া সাত ম্যাচে বল করে ৬ উইকেট পেয়েছেন এই ডানহাতি স্পিনার। এমন পারফরম্যান্সের জন্য ম্যাক্সওয়েলকে সমালোচনার মুখেও পড়তে হয়েছে। সাবেক ভারতীয় উইকেটরক্ষক পার্থিব প্যাটেল তাকে নিয়ে বলেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল…আইপিএলের ইতিহাসে সবচেয়ে ওভাররেটেড খেলোয়াড়।’


সাবেক ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানও এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে নিজের ক্ষোভ উগরে দিয়ে লিখেছেন, ‘ম্যাক্সওয়েল ঠিক করছেটা কী?’ একইভাবে ধারাভাষ্য দিতে গিয়ে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন বলেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল এটা কী করল? একটা বড় ম্যাচ। সেখানে পারফর্ম করার জন্য বড় ক্রিকেটারদের প্রয়োজন। নিজেকে প্রমাণ করতে হত। ম্যাক্সওয়েলের এই ফর্ম একেবারেই মেনে নেওয়ার মতো নয়।’


আইপিএলে শূন্য রানে আউট হওয়া ব্যাটারদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় অধিনায়ক ও মুম্বাই ইন্ডিয়ান্সের ওপেনার রোহিত শর্মা। যিনি ১৭ বার আউট হয়েছেন শূন্য রানে। তালিকায় তার পরই রয়েছেন রোহিতের মুম্বাই সতীর্থ পীযূষ চাওলা। অবশ্য পিযূষের সমান ১৬ বার শূন্য রানে আউট হয়েছেন কলকাতার ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিনও।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com