সিরিজ বাঁচাতে ১৪৫ রান দরকার বাংলাদেশের
প্রকাশ : ২৩ মে ২০২৪, ২৩:০০
সিরিজ বাঁচাতে ১৪৫ রান দরকার বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শুরুটা বেশ ভালোই করেছিল যুক্তরাষ্ট্র। কিন্তু তবুও খুব বেশিদুর যেতে পারেনি তারা। পাওয়ার প্লের ছয় ওভারে উইকেট নিতে পারেনি একটিও। এরপর যুক্তরাষ্ট্রের বড় রানের সম্ভাবনাও উঁকি দিচ্ছিল। শেষ অবধি অবশ্য তাদের দেড়শ রানের ভেতরই আটকে রাখতে পেরেছে বাংলাদেশ।


সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তুলেছে তারা ১৪৪ রান। সিরিজ বাঁচাতে হলে বাংলাদেশকে এখন এই রান টপকাতে হবে।


হিউস্টনের প্রেইরি গ্রাউন্ড ক্রিকেট কমপ্লেক্সে টসে জিতে বাংলাদেশ বোলিং বেছে নেয়। পাওয়ার প্লে তে কোনো উইকেট না হারিয়ে যুক্তরাষ্ট্র ৪৬ রান যোগ করে। উইকেট শিকারের জন্য শুরুর সাত ওভারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত তার পাঁচ বোলারকে ব্যবহার করেন। বোলিংয়ে সাফল্য এনে দেন লেগস্পিনার রিশাদ হোসেন। নিজের প্রথম ওভারেই মাত্র ১ রান খরচায় দুই উইকেট তুলে নেন তিনি।


প্রথম ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৮ রান জমা করে যুক্তরাষ্ট্র। ওপেনার স্টিভেন টেইলর ২ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ২৮ বলে ৩১ রান করেন। আরেক ওপেনার মোনাঙ্ক প্যাটেল ১৯ ওভার পর্যন্ত টিকে থাকলেও হাত খুলে খেলতে পারেননি। ৩৮ বলে ৪২ রান করে শরিফুলের শিকার হয়ে ফিরেন তিনি। মিডলঅর্ডারে অ্যারেন জোন্সের ব্যাটে যুক্তরাষ্ট্র ৩৪ বলে পায় ৩৫ রান। শেষের দিকে হাত খুলে ব্যাট চালানোর অনেক চেষ্টা করে যুক্তরাষ্ট্র। কিন্তু স্লো উইকেটে বাংলাদেশের নিখুঁত বোলিংয়ের সামনে সেই লক্ষ্যে বেশিদুর যেতে পারেনি। আটকে যায় দেড়শ রানের নিচে।


বাংলাদেশের পাঁচ বোলারের মধ্যে শরিফুল, মুস্তাফিজ ও রিশাদ তিনজনেই দুটি করে উইকেট পান। সাকিব আল হাসান ৪ ওভারে ৩৫ রান খরচ করেন। তার শুরুর দুই ওভারেই ব্যয় হয় ২৩ রান। ১২টি বাউন্ডারি ও পাঁচ ছক্কায় যুক্তরাষ্ট্রের ইনিংস থামে ১৪৪ রানে।


টি- টোয়েন্টিতে এই রানকে তেমন বড় চ্যালেঞ্জ বলার উপায় নেই। প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সের উইকেট স্লো হলেও এই রান টপকে ম্যাচ জেতার মতো শক্তিমত্তা রয়েছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে।


বাংলাদেশ একাদশ:


সৌম্য সরকার, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, জাকের আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, তানজিম হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, রিশাদ হোসেন।


যুক্তরাষ্ট্র একাদশ:


স্টিভেন টেলর, মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), আন্দ্রিয়েস গুস, অ্যারন জোনস, নিতিশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, শেডলি ফন শকওয়াইক, আলী খান, জাসদ্বীপ সিং, সৌরভ নেত্রাভলকার।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com