বায়ার্নের বিপক্ষে সমতায় মাঠ ছাড়ল রিয়াল
প্রকাশ : ০১ মে ২০২৪, ১১:০৯
বায়ার্নের বিপক্ষে সমতায় মাঠ ছাড়ল রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় জয় তুলে নিয়ে ফাইনালের পথে এগিয়ে যেতে চেয়েছিল বায়ার্ন মিউনিখের। দ্বিতীয় লেগের আশায় থাকতে চায়নি। কিন্তু ভিনিসিয়াস জুনিয়রের ডাবলে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ২-২ গোলের সমতা করেছে রিয়াল মাদ্রিদ। গল্প জিউয়ে রেখেছে সান্তিয়াগো বার্নাব্যুর জন্য।


মঙ্গলবার রাতের ম্যাচে ২৪ মিনিটে প্রথম লিড নেয় রিয়াল মাদ্রিদ। ততক্ষণে রিয়ালের গোলবার লক্ষ্য করে বায়ার্ন মিউনিখ ৬টি শট তুলে ফেলেছে। গোলরক্ষককে নিয়েছে ২বার পরীক্ষা। কিন্তু আন্দ্রে লুনিনকে ফাঁকি দিতে পারেনি তারা।


বিপরীতে একটি পরিষ্কার সুযোগ তৈরি করে, একটি মাত্র শট নিয়ে তাতেই গোল করে লস ব্লাঙ্কোসরা। মাঝ মাঠ থেকে ট্রনি ক্রুসের রক্ষণ চেরা পাস ধরে নিঁখুত দক্ষতায় জালে বল পাঠান ব্রাজিলের ব্লাঙ্কোস তারকা ভিনিসিয়াস।


প্রথমার্ধে আরও কিছু গোলের সুযোগ তৈরি করা ও ম্যাচ নিয়ন্ত্রণ করা বায়ার্ন মিউনিখ দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে। শুরুতে দারুণ দুই সুযোগ তৈরি করা লিরয় সানে ড্রিবলিংয়ে ফারল্যান্ড মেন্ডিকে বোকা বানিয়ে বাঁ-পায়ের শট নেন পোস্টে। রিয়াল গোলরক্ষক লাফিয়ে পড়লেও ৫৩ মিনিটের ওই শট ফেরাতে পারেননি।


পরেই ২-১ গোলের লিড তুলে নেয় বায়ার্ন মিউনিখ। ম্যাচের ৫৭ মিনিটে পেনাল্টি জেতেন জামাল মুসিয়ালা। বক্সে তার ড্রিবলিং ও শট আটকানোর চেষ্টা করতে গিয়ে দৃষ্টিকুটভাবে পা বাড়িয়ে দেন ডিফেন্ডার লুকাস ভাসকেস। বক্সে মুসিয়ালা পড়ে যেতেই পেনাল্টির বাঁশি বাজার রেফারি। হ্যারি কেইন ওই পেনাল্টি থেকে গোল করেন।


রিয়াল মাদ্রিদের সমতা সূচক গোলটিও এসেছে পেনাল্টি থেকে। ম্যাচের ৮৩ মিনিটে নিজেদের বক্সে রদ্রিগো গোয়েসকে টেনে ধরে ও পায়ে পা বাধিয়ে ফেলে দেন দক্ষিণ কোরিয়ান ডিফেন্ডার কিম মিন জে'। যে ট্যাকলে পেনাল্টি খেয়ে বসে বায়ার্ন। গোল করে দলকে জয়ের সমান সমতা এনে দেন ভিনিসিয়াস। আগামী ৯ মে ফাইনালে যাওয়ার লড়াই বসবে রিয়ালের মাঠে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com