অবশেষে বিশ্বকাপজয়ী কোচ নিয়োগ দিলো পিসিবি
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৫:১৬
অবশেষে বিশ্বকাপজয়ী কোচ নিয়োগ দিলো পিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গ্যারি কারস্টেন ও জেসন গিলেস্পিকে কোচ বানাবে পাকিস্তান, এ গুঞ্জন অনেক দিন ধরেই। গুঞ্জন অবশেষে সত্যি হলো। সাদা বলের ক্রিকেটে কারস্টেন ও লাল বলের ক্রিকেটে গিলেস্পি বাবর আজমদের কোচের দায়িত্ব পালন করবেন। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কারস্টেন ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। এবার তার মিশন পাকিস্তানকে নিয়ে।


২৮ এপ্রিল, রবিবার লাহোরে এক সংবাদ সম্মেলনে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি দুই কোচ নিয়োগের কথা জানান।


কোচ হিসেবে অবশ্য কারস্টেনকেই আগে পাচ্ছেন বাবর আজম-শাহিন আফ্রিদিরা। ২২ মে থেকে লিডসে চার ম্যাচের সিরিজে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড এবং পাকিস্তান। সেই সিরিজেই কারস্টেনকে পেতে পারে পিসিবি।


সেই সিরিজের শেষ হচ্ছে ৩০ মে। এরপরেই বাবর আজমরা উড়াল দেবেন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান অঞ্চলে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে।


কোচ হিসেবে ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো কারস্টেন এখন আইপিএলে গুজরাট টাইটানসের ‘মেন্টর’–এর দায়িত্বে আছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১টি টেস্ট ও ১৮৫টি ওয়ানডে খেলেছেন সাবেক এই ওপেনার।


অস্ট্রেলিয়ার হয়ে ৭১টি টেস্ট ও ৯৭টি ওয়ানডে খেলা গিলেস্পি কিছুদিন আগে সাউথ অস্ট্রেলিয়া ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের ছেলেদের দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়েন। ২০১৪ ও ২০১৫ সালে কোচ হিসেবে ইয়র্কশায়ারকে টানা দুবার শিরোপা জিতিয়েছেন গিলেস্পি।


উল্লেখ্য, সবশেষ বিশ্বকাপের পর প্রধান কোচের চাকরি থেকে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে সরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর থেকেই খালি রয়েছে পাকিস্তান দলের প্রধান কোচের পদ। তৎক্ষণাৎ নতুন কাউকে খুঁজে না পাওয়ায় অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজে দায়িত্ব সামলেছেন টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ।


পাকিস্তানের সাবেক ক্রিকেটারের অধীনে দুই দেশেই ব্যর্থ হয়েছেন শান মাসুদ-শাহীন আফ্রিদিরা। এমন ব্যর্থতার পর অন্তর্বর্তী কোচের দায়িত্বে থাকা হাফিজকেও সরিয়ে দেয় পিসিবি। এরপর থেকে নতুন কোচ খুঁজছিলেন পিসিবি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com