জার্মানির বুন্দেসলিগা হকিতে খেলতে যাচ্ছেন বাংলাদেশের দুই খেলোয়াড়
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ২১:৩৪
জার্মানির বুন্দেসলিগা হকিতে খেলতে যাচ্ছেন বাংলাদেশের দুই খেলোয়াড়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জার্মানির বুন্দেসলিগা হকিতে খেলতে যাচ্ছেন বাংলাদেশের দুই খেলোয়াড়। বুবলিনজেন ক্লাবে খেলবেন মিডফিল্ডার রোমান সরকার ও ফরোয়ার্ড মাহবুব হোসেন।


২৩ এপ্রিল, সোমবার ভোরে জার্মানির উদ্দেশে ঢাকা ছাড়বেন রোমান ও মাহবুব। লিগ শেষে জুলাইয়ে দেশে ফেরার কথা রয়েছে দুজনের।


একযুগেরও বেশি সময় ধরে ঘরোয়া ও আন্তর্জাতিক হকিতে দেশের প্রতিনিধিত্ব করছেন রোমান। ২০২২ সালে প্রথমবার আয়োজিত ফ্র্যাঞ্চাইজি হকি লিগে আইকন খেলোয়াড় হিসেবে মেট্রো এক্সপ্রেস বরিশালকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৩ সাল থেকে জাতীয় দলের জার্সি গায়ে খেলছেন তিনি।


প্রথমবার জার্মান লিগে খেলতে যাওয়া প্রসঙ্গে রোমান বলেছেন, ‘এটা অনেক বড় সম্মানের। জার্মানিতে আমাদের সিনিয়র অনেকে এর আগে খেলেছেন। তারা দেশকে সম্মানিত করেছেন। সেই ধারাবাহিকতায় এবার আমি এবং আমার দুই জুনিয়র সতীর্থ মাহবুব হোসেন ও সোহানুর রহমান সবুজ খেলার আমন্ত্রণ পেয়েছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন, যাতে দেশবাসীর মুখ উজ্জ্বল করতে পারি। দেশের পতাকার মান উঁচুতে তুলে ধরতে পারি। আমরা এমন একটা অবস্থান সেখানে তৈরি করতে চাই, যাতে ভবিষ্যতে জার্মান লিগে বাংলাদেশের প্রতিনিধির সংখ্যা আরও বৃদ্ধি পায়।’


দুই খেলোয়াড়ের যাওয়া থেকে থাকা-খাওয়া সম্পূর্ণ খরচ জার্মান ক্লাব বহন করছে। এরপর সম্মানির বিষয় তো থাকছেই। এ ব্যাপারে রোমান বলেছেন, ‘সফরে আমাদের কোনও অর্থ ব্যয় করতে হচ্ছে না। সব কিছুই জার্মানির ক্লাব থেকে দেওয়া হচ্ছে। লিগের সূচি এখনও হাতে পাইনি। আমরা সেখানে গিয়ে দলের সঙ্গে আগে অনুশীলনে যোগ দেবো। যথাসম্ভব চলতি মাসের শেষের দিকে লিগ শুরুর কথা। আমাদের আগেভাগে নেওয়া হচ্ছে যাতে কন্ডিশন এবং দলের সঙ্গে মানিয়ে নিতে পারি। ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে আমরা টানা ম্যাচ খেলেছি। লিগ শেষে যে দুদিন সময় পেয়েছি সেখানেও আমরা অনুশীলনে সময় ব্যয় করেছি। জার্মান লিগে আমাদের খেলার সুযোগ করে দেওয়ার জন্য সবার প্রতি অনেক ধন্যবাদ, কৃতজ্ঞতা।’


একজন পরীক্ষিত ফরোয়ার্ড হিসেবে মাহবুবও নিজেকে প্রমাণ করেছেন। এক দশকের ক্যারিয়ারে দারুণ পারফরম্যান্স উপহার দিয়ে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন মানিকগঞ্জের ছেলে। তিনিও চাইছেন জার্মানিতে খেলে স্মরণীয় হয়ে থাকতে।


অন্যদিকে সোহানুর রহমান সবুজ জার্মানিতে যাবেন কিনা, সেই সিদ্ধান্ত নেবেন ভারতে বিমানবাহিনীর হয়ে খেলে আসার পর।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com