রেকর্ড ভেঙে শ্রীলঙ্কার ঐতিহাসিক জয়
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ২১:২৩
রেকর্ড ভেঙে শ্রীলঙ্কার ঐতিহাসিক জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতিহাসের প্রথম দল হিসেবে নারী ওয়ানডেতে ৩০০-এর বেশি রান তাড়া করে জিতলো শ্রীলঙ্কা। পচেফস্ট্রমে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার ৩০২ রান তাড়া করে ৬ উইকেট আর ৩৩ বল হাতে রেখে জিতেছে লঙ্কান মেয়েরা। সেঞ্চুরি করেছেন দুই দলের দুই অধিনায়কই।


সবমিলিয়ে রেকর্ডে ভরপুর ম্যাচে প্রোটিয়াদের হারিয়ে ইতিহাস গড়েছে শ্রীলঙ্কা। প্রোটিয়া অধিনায়ক লরা উলভার্টের হার না মানা ১৮৪ রানের জবাব লঙ্কান অধিনায়ক চামারি আতাপাত্তু দিয়েছেন অপরাজিত ১৯৫ রানের ইনিংস দিয়ে।


এর আগে নারী ওয়ানডেতে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার। ২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৮৯ তাড়া করে জিতেছিল অসিরা।


পুরুষ কিংবা নারী দুই ক্রিকেটেই লরা এবং চামারি ইতিহাসের প্রথম দুই ব্যাটার যারা একই ওয়ানডেতে ১৭৫-প্লাস রান করেছেন।


চামারির ১৯৫ রানের ইনিংসটা নারীদের ওয়ানডেতে রান তাড়ায় ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। এর আগে ২০১৭ সালে অস্ট্রেলিয়ার ম্যাগ লেনিং শ্রীলঙ্কার বিপক্ষে অপরাজিত ১৫২ করে এই রেকর্ড গড়েছিলেন।


চামারির ১৯৫ রানের অপরাজিত ইনিংসটা নারী ওয়ানডেতে আবার তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। নারীদের একদিনের ক্রিকেটে সর্বোচ্চ স্কোরটি আমেলিয়া কারের (২৩২*), দ্বিতীয় স্থানে আছেন বেলিন্ডা ক্লার্ক (২২৯*)।


চামারিই একমাত্র খেলোয়াড় যিনি কিনা একের অধিকবার ১৭৫-প্লাস ব্যক্তিগত ইনিংস খেলেছেন। এর আগে ২০১৭ সালে বিশ্বকাপের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭৮ করেছিলেন তিনি।


উলভার্টের ১৮৪ রান দক্ষিণ আফ্রিকার কোনো নারী ব্যাটারের ওয়ানডেতে ব্যক্তিগত সর্বোচ্চ এবং সব মিলিয়ে ওয়ানডের পঞ্চম সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com