গ্রিন হাউজ টার্ফ তৈরির কথা ভাবছে বিসিবি
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪১
গ্রিন হাউজ টার্ফ তৈরির কথা ভাবছে বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ছয় ঋতুর দেশ হলেও বছরে প্রায় তিন থেকে চার মাসই বাংলাদেশে হয়ে থাকে তুমুল বৃষ্টি। যে কারণে বাংলাদেশ দলের ক্রিকেটারদের এই বৃষ্টির সময়ে অনুশীলনে বেগ পেতে হয়। তাই সমস্যা নিরসনে গ্রিন হাউজ টার্ফ বানানোর কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


১ ফেব্রুয়ারি, বুধবাবর এই বিষয়ে বুধবার মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমে কথা বলেছেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুবুল আনাম। তিনি বলেন, 'আমরা এ বছরের মধ্যে গ্রিন হাউজের এফেক্টে যেটা নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়াতে হয়েছে, আমরা এই একাডেমি মাঠে এটা স্থাপন করতে যাচ্ছি।


পাইলট প্রজেক্ট হিসেবে সেটাতে ২০টা উইকেটকে আমরা কাভার করবো। ফ্রম নর্থ এবং সাউদার্ন সাইডে। এই ২০ টা উইকেট পুরো বর্ষায় ন্যাচারাল টার্ফে ক্রিকেট খেলতে পারবে, এটা এই জুনের মধ্যেই স্থাপিত হয়ে যাবে'।


এছাড়া যখন গরম কিংবা তীব্র রোদ থাকে তখন অনুশীলন করাও বেশ কষ্টসাধ্য হয়ে পড়ে সাকিব-রিয়াদদের। সেসব বিবেচনা করেই এবার গ্রিন হাউজ টার্ফ বানানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


মাহবুব আনাম আরও যোগ করেন, 'আমরা যেই কাজগুলো করছি সেই কাজগুলা হয়তো আপনাদের চোখে ইমিডিয়েটলি পড়বে না কিন্তু আমি মনে করি আগামী এক বছরের ছয় মাস থেকে ১ বছরের মধ্যে আমাদের এই প্র্যাকটিস এবং মাঠের স্বল্পতা যতটুকু পারি চেষ্টা করবো কমিয়ে আনতে।'


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com