শেষ ওভারের রোমাঞ্চে জিতল কুমিল্লা
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:৪৯
শেষ ওভারের রোমাঞ্চে জিতল কুমিল্লা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার দিনের প্রথম ম্যাচটা হয়েছে জমজমাট। কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং খুলনা টাইগার্সের ম্যাচে শুরু থেকে শেষ অবধি দুদলই লড়েছে সমানে সমান। তবে শেষ হাসিটা হেসেছে ইমরুল কায়েসের দল। টানটান উত্তেজনার ম্যাচে ইয়াসির আলীর খুলনা টাইগার্সকে ৪ রানে হারিয়েছে কুমিল্লা।


টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রান করে কুমিল্লা। লক্ষ্য তাড়ায় শেষ বলে খুলনার প্রয়োজন ছিল ৬ রান। স্ট্রাইকে ছিলেন অধিনায়ক ইয়াসির। ১ রানের বেশি নিতে পারেননি তিনি। ১৬১ রানে থামে খুলনার ইনিংস।


প্রথমে ব্যাট করতে নেমে বেশ ধীরগতিতে রান তুলতে থাকেন কুমিল্লার দুই ওপেনার। ক্রিজে থিতু হওয়ার সাথে সাথে রানের চাকা বাড়াতে থাকেন লিটন-রিজওয়ান। অর্ধশতক তুলে আর ক্রিজে টিকতে পারেননি লিটন। নাহিদুলের বলে ৫০ রানে বিদায় নেন এই ওপেনার।


তিন নম্বরে নেমে জনসন চার্লস বেশ দ্রুত গতিতে রান তুলতে থাকেন। খুলনার বোলারদের একের পর এক সীমানাছাড়া করেন। তবে ক্যারিবীয়ান এই ব্যাটারের ব্যাট থামে ৩৯ রানে। ওয়াহাব রিয়াজের বলে মাহমুদুল জয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান এই ব্যাটার।


শেষ দিকে খুশদিল শাহকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন রিজওয়ান। ইনিংসের শেষ দিকে রিজওয়ান তুলে নেন অর্ধ-শতক। ১৩ রানে অপরাজিত থাকেন খুশদিল।


জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে তামিম ইকবালের উইকেট হারায় খুলনা। দ্বিতীয় উইকেটে শাই হোপকে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন অ্যান্ড্রু ব্যালবার্নি। ৩১ বলে ৩৮ রান করে ফেরেন ব্যালবার্নি। চার নম্বরে নেমে ঝড় তোলেন মাহমুদুল হাসান জয়। তরুণ উদীয়মান এ ক্রিকেটার ১৩ বলে করেন ২৬ রান।


জয়ের বিদায়ের পর দ্রুত ফেরেন আজম খান। সাইফউদ্দিন ফিরেছেন মুস্তাফিজের বলে ক্যাচ হয়ে। শেষদিকে ইয়াসির আলী লড়েন একাই। তবে ১৯ বলে তার ৩০ রান শুধু ব্যবধানই কমিয়েছে। টানা পাঁচ জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে এখন কুমিল্লা।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com